মেঘনায় তরমুজ বোঝাই ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ আমজাদ মাঝি ৫ ঘন্টা পর উদ্ধার

0
মেঘনায় তরমুজ বোঝাই ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ আমজাদ মাঝি ৫ ঘন্টা পর উদ্ধার

প্রেসনিউজ২৪ডটকমঃ কামরুজ্জামান শাহীন,ভোলা: কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে চাঁদপুরের হাইমচরের মেঘনা নদীতে তরমুজ বোঝাই ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ আমজাদ হোসেন মাঝি (৩৫) কে ৫ ঘন্টার পর উদ্ধার করা হয়েছে। রবিবার (২৪ মার্চ) রাত সাড়ে ১২ টার দিকে চাঁদপুরের হাইমচরের মেঘনা নদীর মাঝেরচর এলাকার দুর্ঘটনা কবলীত স্থান থেকে কয়েক কিলোমিটার দূরে ভাসমান অবস্থায় একটি খালি জাহাজ তাকে উদ্ধার করে।

জাহাজটি ঢাকা থেকে চট্রগ্রাম যাচ্ছিল লবণ আনার জন্য। নিখোঁজ আমজাদ হোসেন মাঝি জানান, গতকাল (রবিবার) বিকালে ভোলার বৈরাগীরচর থেকে জলিল মাঝির ট্রলারে ৬ হাজার পিচ তরমুজ বোঝাই করে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেন। সন্ধা সাড়ে ৭ টার দিকে চাঁদপুর সীমানার মেঘনা নদীতে আসামাত্র কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে তারা। এ সময় হাইমচরের মাঝেরচর এলাকায় প্রচ- ঢেউ সামলাতে না পেরে মুহূর্তের মধ্যে ট্রলারটি ডুবে যায়।

এসময় পাশ দিয়ে একটি কোস্টার জাহাজ যাওয়ার সময় নোঙ্গর করলে ৬ জন সাঁতরে ওই জাহাজে উঠে যায়। আমজাদ হোসেনকে উঠাতে গেলে হাত ফসকে সে নদীতে পড়ে যান। পরে ওই জাহাজ থেকে তাকে একটি বয়া ছুড়ে দেওয়া হয়। সে নদীতে ভাসতে থাকেন রাত সাড়ে ১২ টার দিকে তার পাশ দিয়ে একটি জাহাজ যাওয়ার সময় বাচাঁও বলে চিৎকার দেন আমজাদ হোসেন। পরে ওই জাহাজটি তাকে উদ্ধার করে।

পরে পরিবারের সদস্যদের কাছে খবর দিলে রাত আড়াইটা দিকে ট্রলার নিয়ে তারা আমজাদ হোসেনকে ওই জাহাজ উদ্ধার করে নিয়ে আসেন। বর্তমানে আমজাদ হোসেন চিকিৎসা নিয়ে ভোলার চরফ্যাশন উপজেলার, শশীভূষণ থানার, রসুলপুর ইউনিয়নের, ২ নং ওয়ার্ডের নিজ বাড়িতে অবস্থান করছেন।

এদিকে ডুবে যাওয়া ট্রারের মালিক জলিল মাঝি জানান, ডুবে যাওয়া ট্রলারটি শেষ পর্যন্ত খঁজে পাওয়া যাবে কী না। তা অনিশ্চয়তা রয়েছে। কারণ, নদীর যেখানে ট্রলারটি ডুবেছে। সেই এলাকার নদীর তলদেশ বেশ গভীর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here