তালতলীতে মরা খালে কলসি দিয়ে পানি ঢেলে ব্যতিক্রমী মানববন্ধন

0
তালতলীতে মরা খালে কলসি দিয়ে পানি ঢেলে ব্যতিক্রমী মানববন্ধন

প্রেসনিউজ২৪ডটকমঃ মুঃ আঃ মোতালিব তালতলী (বরগুনা) প্রতিনিধি॥ বরগুনার তালতলীতে আন্তর্জাতিক নদীকৃত্য দিবস উপলক্ষে মরা খালে কলসি দিয়ে পানি ঢেলে ব্যতিক্রমী মানববন্ধন করা হয়েছেবৃহস্পতিবার (১৪ মার্চ) উপজেলার পাঁজরাভাঙ্গা শাখা খালের পাড়ে ওয়াটারকিপার্স বাংলাদেশ ও ধরিত্রী রক্ষায় আমরা (ধরা) এবং ছোট ভাইজোড়া মিঠাপানি সংরক্ষণ কমিটির আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, পায়রা নদীর বিভিন্ন প্রবাহমান খাল দখল ও দূষণের ফলে পাঁজরা ভাঙ্গা শাখা খালটি ধীরে ধীরে যৌবন হারিয়ে মরা খালে পরিণত হয়েছে। এতে মিঠা পানির অভাবে খালটির দুই পাড়ের কয়েক হাজার কৃষক রবিশস্য, আমন, বোরো ধান, তরমুজ, সূর্যমুখী ফুলের চাষ করতে পারছে না। তাই কৃষকরা দ্রুত খালটি খননের মাধ্যমে মিঠা পানি সংরক্ষণের দাবি জানান।

বক্তারা আরও বলেন,আন্তর্জাতিক নদীকৃত্য দিবসে সংশ্লিষ্ট সবাইকে নদ-নদীকে দখল ও দূষণমুক্ত করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান। এসময় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, ছোট ভাইজোড়া মিঠাপানি সংরক্ষণ কমিটির আহ্বায়ক খালিদ মাসুদ, স্থানীয় ইউপি সদস্য মো. ইসমাইল ফরাজী, ওয়াটারকিপার্স বাংলাদেশ (তালতলী-আমতলী) উপজেলা সমন্বয়ক আরিফ রহমান, পরিবেশ কর্মী সাংবাদিক হাইরাজ মাঝী ও সাংবাদিক মোস্তাফিজ এবং উন্নয়নকর্মী এম মিলন প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here