শান্তিপূর্ণ পরিবেশে চলছে ভোলার দক্ষিণ আইচা চরমানিকা ইউপি উপ-নির্বাচনের ভোট

0
শান্তিপূর্ণ পরিবেশে চলছে ভোলার দক্ষিণ আইচা চরমানিকা ইউপি উপ-নির্বাচনের ভোট

প্রেসনিউজ২৪ডটকমঃ ভোলা প্রতিনিধি: ভোলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানার ৯ নং চরমানিকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ভোট গ্রহন শান্তিপূর্ণ পরিবেশে চলছে। আজ শনিবার (৯ মার্চ) সকাল ৮ টা থেকে ব্যালট পেপারের মাধ্যমে ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে বিকাল ৪ টা পযর্ন্ত। ভোট গ্রহন শুরু থেকে দুপুর ১ টা পযর্ন্ত ১২ টি ভোট কেন্দ্র কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে ভোটা কেন্দ্রগুলোতে ভোটরদের ব্যাপক উপস্থিত লক্ষ্য করা যায়।

চেয়ারম্যান প্রার্থীরা ভোটার উপস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন। জানা যায়, চরমানিকা ৭ নং ওয়ার্ডে চর আইচা হোসানিয়া দাখিল মাদ্রাসার ভোট কেন্দ্রে বেলা ১ টায় গিয়ে জানা যায় প্রায় ১২ শ ভোট পড়েছে। কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসার গাজী নাজমুল ইসলাম বলেন, সকাল থেকে বেলা ১ টা পর্যন্ত ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পরার মতো। প্রতিটি বুথেই দেখা গেছে দীর্ঘ লাইন। এ কেন্দ্রে ভোট দিয়ে বের হয়ে ৬০ বছর বয়সী বৃদ্ধ রহমন মোল্লা বলেন, গত কয়েকটি নির্বাচন দেখে মনে হয়েছিল জীবনে আর কখনো ভোট দিতে পারবো না। অনেক বছর পর আজ ভোট দিতে পারলাম-অনেক ভালো লাগছে। ভোটের পরিবেশ ভালো।

এই উপ-নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন ১০ জন চেয়ারম্যান প্রার্থী। তারা হলেন- আবুল কালাম পেয়েছেন চশমা প্রতীক, মো. নিজাম উদ্দিন রাসেল পেয়েছেন টেবিল ফ্যান প্রতীক, ফরিদ উদ্দিন পেয়েছেন রজণীগন্ধা প্রতীক, মো. রিয়াজ উদ্দিন পেয়েছেন ঘোড়া প্রতীক, শাহিন পেয়েছেন টেলিফোন প্রতীক, আঃ মন্নান পেয়েছেন অটোরিক্সা প্রতীক, মো. তুহিন পেয়েছেন মোটর সাইকেল প্রতীক, সামছুন নাহার পেয়েছেন ঢোল প্রতীক, মো. সাইদুল ইসলাম পেয়েছেন দুটি পাতা প্রতীক ও মো. রুহুল আমিন পেয়েছেন আনারস প্রতীক।

৯ নং চর মানিকা ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৬ হাজার ৫৫১ জন। এর মধ্যে ১৩ হাজার ৯৯৮ পুরুষ, ১২ হাজার ৫৫২ নারী ও তৃতীয় লিঙ্গের ভোটার ১ জন। চেয়ারম্যান পদে ১১ প্রার্থী যাচাই-বাচাইয়ে টেকে। ১ জন প্রার্থী প্রত্যাহার করায় বর্তমানে চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। উল্লেখ্য- ৯ নং চর মানিকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শফিউল্লা হাওলাদার গত ১৭ নভেম্বর মৃত্যু বরণ করায় এই ইউনিয়নে চেয়ারম্যান পদটি শূন্য ঘোষনা করা হয়।

নির্বাচনে মোট ৫ টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে ঘোষণা করেছে নির্বাচন অফিস। নির্বাচনে কেন্দ্রের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ, বিজিবি, র‌্যাব, আনসার ব্যাটালিয়নের সদস্যের সমন্বয়ে মোবাইল ফোর্স, স্ট্রাইকিং ফোর্স সদস্যরা নিয়োজিত রয়েছে। এ ছাড়া প্রতিটি কেন্দ্রে নির্ধারিত পুলিশ ও আনসার সদস্য দায়িত্ব পালন করছেন।

উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন বলেন, সকাল ৮ টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। আশা করি সুন্দর ও সুষ্ঠু একটি নির্বাচন উপহার দিতে পারবো। প্রিসাইডিং অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দায়িত্ব পালনের পাশাপাশি নির্বাচনী অপরাধ আমলে নিতে ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here