আনন্দ র‌্যালী ও মনোমুগ্ধকর আয়োজনের মধ্য দিয়ে না’গঞ্জে পালিত হলো শিল্পকলার সূবর্ণ জয়ন্তী

0
আনন্দ র‌্যালী ও মনোমুগ্ধকর আয়োজনের মধ্য দিয়ে নারায়ণগঞ্জে পালিত হলো শিল্পকলার সূবর্ণ জয়ন্তী

প্রেসনিউজ২৪ডটকমঃ এম.আর.হায়দার // বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৫০ বছর পূর্তি উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা শিল্পকলা একাডেমিতে জমকালো আয়োজনে পালিত হলো শিল্পকলার সূবর্ণ জয়ন্তী। গতকাল (১৯ জানুয়ারী) বিকালে সারা দেশের ন্যায় জেলা শিল্পকলা একাডেমি নারায়ণগঞ্জের আয়োজনে বাংলাদেশ শিল্পকলা একাডেমির সূবর্ণ জয়ন্তী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

জেলা কালচারার অফিসার রুনা লায়লার সার্বিক ব্যবস্থাপনায় নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাকিব আল রাব্বির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান বাবু চন্দন শীল।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সভাপতি মন্ডলীর সদস্য বাবু উত্তম কুমার সাহা।

সম্মাণিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল নারায়ণগঞ্জ জেলার সাধারন সম্পাদক সাংবাদিক এম.আর.হায়দার রানা, নারায়ণগঞ্জের বিশিষ্ট নাট্যজন শিল্পকলা একাডেমির সম্মাননা পদক প্রাপ্ত বাহাউদ্দিন বুলু, বন্দরের সিরাজউদ্দৌলা নাট্য দলের সভাপতি ও শিল্পকলা পদকপ্রাপ্ত মিয়া জামান, নাট্যালাপের দলপতি বিশ্বনাথ বিশ্বাস, সংশপ্তক নাট্যদলের সভাপতি সানাউল্লাহ হক, উপমহাদেশের প্রখ্যাত ও শিল্পকলা পদকপ্রাপ্ত কন্ঠশিল্পী নাজমা সুলতানা, শিল্পকলা পদকপ্রাপ্ত ও বাংলাদেশ চলচ্চিত্রের নৃত্য পরিচালক হারুনুর রশীদ হারুন, ফটোগ্রাফীতে বিশেষ অবদানের জন্য শিল্পকলা পদকপ্রাপ্ত সিনিয়র ফটোসাংবাদিক মোঃ মোক্তার হোসেন এবং কন্ঠশিল্পী ও বিটিভির নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি আতাউর রহমান প্রমূখ।

এসময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ টেলিভিশনের সঙ্গীত পরিচালক ও কন্ঠশিল্পী আমজাদ হাসান, বিশিষ্ট কন্ঠশিল্পী মান্নাহ, নারায়ণগঞ্জ শিল্পকলা একাডেমির প্রশিক্ষক আবু হানিফা মাছুম, মিনহাজ উদ্দিন বাবু, মোঃ সেলিম, আব্দুল্লাহ আল মামুন, মিসেস হামিদা সহ প্রতিটি বিভাগের প্রশিক্ষকবৃন্দ। এছাড়াও আরো উপস্থিত ছিলেন সম্মিলিত নাট্যকর্মী জোট নারায়গঞ্জের যুগ্ম সাধারন সম্পাদক কবীর প্রধান, সহ সাধারন সম্পাদক শফিউল আলম রেজা, নাট্যকার ও নির্দেশক শেখ আব্দুল মালেক, মঞ্চাভিনেতা মোঃ বশির খান, সৃষ্টি গ্রুপ থিয়েটারের সহ সাধারন সম্পাদক ও চলচ্চিত্রাভিনেতা হৃদয় খান, কন্ঠশিল্পী এস,এম সেলিম, মঞ্চাভিনেতা ফারুক হোসাইন, আমিনুল ইসলাম সহ বিভিন্ন স্কুলের শিক্ষার্থীবৃন্দ।

আলোচনা শেষে অতিথিবৃন্দ কেক কেটে শিল্পকলা একাডেমির সূবর্ণ জয়ন্তী উদ্যাপন করেন। পরে জেলা শিল্পকলা একাডেমি নারায়ণগঞ্জের নৃত্য ও সঙ্গীত বিভাগের প্রশিক্ষণার্থীরা পরিবেশন করে মনোজ্ঞ সংঙ্গীত ও নৃত্যানুষ্ঠান। উল্লেখ্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিগত ১৯৭৪ সালের এই দিনে বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রতিষ্ঠা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here