হোমিওপ্যাথীতে ডি,এইচ,এম এস ডিগ্রী লাভ করলেন মাওঃ রফিকুল ইসলাম

0
হোমিওপ্যাথীতে ডি,এইচ,এম এস ডিগ্রী লাভ করলেন মাওঃ রফিকুল ইসলাম

প্রেসনিউজ২৪ডটকমঃ ফরিদপুরের বোয়ালমারীতে একদিকে প্রতিভাবান ইসলামী বক্তা, ভালো সংগঠক, অন্যদিকে পেশাগত পরিচয়ে শিক্ষক ও সাংবাদিকতা। এতসব পরিচয় ছাঁপিয়ে এবার হোমিও চিকিৎসায় দ্বিতীয় সর্বোচ্চ ডিগ্রী D.H.M.S (ডিপ্লোমা ইন হোমিওপ্যাথিক মেডিসিন এন্ড সার্জারী) অর্জন করলেন সাংবাদিক, মাওলানা মোঃ রফিকুল ইসলাম।

গত ১৭ ফেব্রুয়ারী-২০২৪ ডাঃ মোঃ রফিকুল ইসলামের হাতে এ চিকিৎসা সনদ তুলে দেন বাংলাদেশ হোমিওপ্যাথিক চিকিৎসা শিক্ষা কাউন্সিলের চেয়ারম্যান ডাঃ দিলীপ কুমার রায়। এর আগে মাওলানা রফিকুল ইসলাম ডাঃ দিলীপ রায় হোমিওপ্যাথিক মেডিক্যাল কলেজ ও হাসপাতাল থেকে চার বছর মেয়াদী D.H.M.S শিক্ষা কোর্স সফলতার সঙ্গে সম্পন্ন করেন। ফরিদপুর জেলার বোয়ালমারী পৌরসভারর৮ নং ওয়ার্ডের চতুল গ্রাম নিবাসী মাওলানা মোঃ রফিকুল ইসলাম দীর্ঘদিন সাংবাদিক ও শিক্ষকতা পেশার সঙ্গে যুক্ত রয়েছেন।

তিনি বর্তমানে জাতীয় দৈনিক সংগ্রাম পত্রিকার, বোয়ালমারী উপজেলা প্রতিনিধি, প্রেসনিউজ ২৪ ডটকমের ফরিদপুর জেলা প্রতিনিধি ও দৈনিক সময়ের প্রত্যাশার বোয়ালমারী পৌর প্রতিনিধি হিসেবে কর্মরত। দায়িত্ব পালন করছেন বায়তুল হিকমাহ্ মাদ্রাসার উপাধ্যক্ষ পদে। পাশাপাশি স্থানীয় সামাজিক ও ধর্মীয় অঙ্গণে একজন সুদক্ষ, বিচক্ষণ ইসলামি আলোচক হিসাবে সাংবাদিক রফিকুল ইসলামের বেশ পরিচিতি রয়েছে। সর্বশেষ তিনি অর্জন করলেন চিকিৎসক (হোমিও) উপাধি।

পারিবারিক জীবনে ডাক্তার, সাংবাদিক রফিকুল ইসলাম এক পুত্র সন্তানের জনক বলে জানাগেছে। কুস্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে ইসলামী শিক্ষায় সর্বোচ্চ ডিগ্রী অর্জন সহ বহুমুখী প্রতিভার অধিকারী মাওলানা রফিকুল ইসলাম তার সাফল্যমন্ডিত সুন্দর আগামী বিনির্মাণে সকলের দোয়া ও সহযোগিতা চেয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here