না’গঞ্জ সাইনবোর্ডে রাস্তার মাঝে খোলা প্রসাব খানা ও বিভ্রান্তিকর নোংরা পরিবেশ দায়ী ফুটপাত

0
না’গঞ্জ সাইনবোর্ডে রাস্তার মাঝে খোলা প্রসাব খানা ও বিভ্রান্তিকর নোংরা পরিবেশ দায়ী ফুটপাত

প্রেসনিউজ২৪ডটকমঃ খান মোঃ রফিকুল ইসলাম বিশেষ প্রতিনিধি: ঢাকা নারায়নগঞ্জের লিন্ক রোডের সাইনবোর্ড এলাকা একটা খুবই ব্যস্ততম এলাকা। এখানে প্রতিদিন হাজার হাজার লোক চলাফেরা করে।ব্যবহার করে ফুট ওভার ব্রীজ,ফুট পাত। কিন্তু ফুট ওভারব্রীজ এর অর্ধেক জায়গা দখল করে আছে হকার গন তাতে জনচলাচলে খুবই অসুবিধার সম্মুখীন হয়।সাইনবোর্ড রাস্তার দুই প্রান্তেই রয়েছে ফুটপাতের দোকানদের দখলে।এখান থেকে ২০/৩০ কদম হেটে গাড়ীতে ওঠারজন্য কোন দিক পাওয়া যাচ্ছেনা।

দোকানদারগন এমন ভাবে দখল করে আছে জনচলাচলের কোন পরিবেশ নেই।আবার রয়েছে সি এন জি,অটো,রিক্সা, লেগুনা,বাস এর স্টান।এখানে সাধারন লোকজন এসে একটা কঠীন বিভ্রান্তিতে পড়ে যায়। এখানের চলাচলকৃত লোকজন বলে তাদের চলাচলে খুবই অসুবিদা হয়,ফুটপাতে দোকানদার গন পথচারী সহ সাধারন জনগনের সাথে খুবই খারাপ ব্যবহার করে। চলাচলের জন্য তেমন জায়গা রাখেনি।সাইনবোর্ড ফুট ওভার ব্রিজের নিচের খালি স্থানটি একটি বিশাল ফুটপাত বাজার বসিয়েছে।

রাস্তার সাইটটি আইল্যান্ডের পাশে যে কোনো সময়ে দিনে দুপুরে লোকজন দাঁড়িয়ে বা বসে প্রসাব করছে,সুযোগ পেলে টয়লেট এর কাজ ও সেরে নিচ্ছে। বিভ্রান্তিতে পড়ছে আমাদের মা-বোনসহ হাজার হাজার স্কুল কলেজ ছাত্রীগণ। তারা এই বিরক্তি কর অবস্থা থেকে পরিত্রান পেতে চায়। চলাচলকারী মহিলাদের কাছে জানতে চাইলে তারা বলেন যাহারা এভাবে খোলা স্থানে দাড়িয়ে দাড়িয়ে লাজলজ্জা রেখে মহিলাদের সামনে প্রসাব করে তাদের কে আল্লাহ হেদায়াত করুক।

পথচারীরা আরো বলেন এখানে এই অবস্থার জন্য দায়ী রাস্তার সাইডের নোংরা পরিবেশ যাহা হকাররা তাদের ব্যবহৃত ওয়েস্টিজ জিনিস,আখের খোসা ফেলে তৈরি করছে, আর অটো,সি এন জি স্টান।এখানে দোকানদার গন একটা সিন্ডিকেট করে ব্যবসা করে।তারা অবৈধ ভাবে ব্যবসা করে এবং নিজর্ষ দাপোর্ট দেখায়। তারা বলে প্রতিদিন অনেক টাকা দিতে হয়। দোকানদারদের কাছে জানতে চাইলে অনেকে বলতে চায়না। আবার অনেকের কাছ থেকে গোপনে জানাগেছে তারা পুলিশ,নেতা,দলীও লোক,সহ আরো অনেক উপরে পর্যন্ত নাকি এই টাকার ভাগ দেয়।

নারায়ণগঞ্জ শহরকে ফুটপাত এবং হকার মুক্ত করায় শহরের বাসিন্দা,পথচারী সহ ব্যবসায়ীরা জানিয়েছেন যে নারায়ণগঞ্জ সিটি এখন একটি আধুনিক সিটিতে রূপান্তরিত হয়েছে। এখন চলাফেরা এবং কাজ কর্মের জন্য দেশ সুবিধা হচ্ছে। প্রাণ খুলে নিঃশ্বাস নেয়া যাচ্ছে। এখন মনে হচ্ছে আমরা নারায়ণগঞ্জবাসী একটা সুন্দর সুশৃংখল পরিবেশে একটি আধুনিক শহরে বসবাস করছি এর জন্য ধন্যবাদ জ্ঞাপন করছেন মেয়র সহ এমপি মহোদয় এবং ডি সি, এস পি মহোদয়কে।

তাদের চেষ্টা সফল হয়েছে, তারা দেশের এবং মানুষের কল্যাণে একটা সুন্দর পদক্ষেপ নিয়ে যে কাজটা করেছে তাতে তাদের ধন্যবাদ দিয়ে ছোট করতে চায় না। তারা প্রমান করছেন যে তারা দেশ ও দেশের জনগনের জন্য কাজ করছেন। এলাকার মানুষ তাদেরকে প্রান খুলে দোয়া করছেন। সাইনবোর্ড এলাকার নিয়মিত চলাচলকারী লোকজন বলেন সাইনবোর্ড হলো নারায়নগঞ্জের প্রধান ফটক।এই স্থানটির দিকে যেন কর্ডৃপক্ষ নজর দেন। হকার,ফুটপাত,হকারদের তৈরি ডাস্টবিন থেকে পথচারীরা মুক্তি চায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here