মুন্সীগঞ্জ আড়িয়লে অবৈধ জমি দখলের পাঁয়তারায় রোপিত আলু বীজ এর ব্যাপক ক্ষতি আটক -২

0
মুন্সীগঞ্জ আড়িয়লে অবৈধ জমি দখলের পাঁয়তারায় রোপিত আলু বীজ এর ব্যাপক ক্ষতি আটক -২

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব সংবাদদাতা:মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুয়ায়ী প্রতিটি বাড়ি এক একটি খামার এবং দেশের এক ইঞ্চি আবাদী জমিও অনাবাদি থাকবে না। মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার অভিযোগ ও থানায় সাধারণ ডায়েরীর ভিত্তিতে জানা যায়, মাননীয় প্রধানমন্ত্রীর এই আহŸানকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে জমি বিরোধের জের ধরে ,অবৈধ ভাবে জমি দখলে পাঁয়তারায় মুন্সীগঞ্জ জেলার টংগীবাড়ী থানার ভাটনিসার গ্রামের আড়িয়ল মৌজাস্থিত ৩২১৯ ও ২২৫৪ দাগের ১১৭ শতাংশ জমির নামজারীকৃত ও হালসাল নাগাদ খাজনা পরিশোধ স্বাপেক্ষে আব্দুর রউফ মাদবর এর ভোগদখলীয় ভাবে চাষাবাদ করা জমিতে আব্দুর রউফ মাদবরের ভাই আব্দুস সালাম মাদবর দীর্ঘ দিন যাবৎ অবৈধ দখলের চেষ্টা চালাচ্ছে।

বিভিন্ন সময় গ্রাম শালিস ও কোর্টে মামলা করেও ব্যর্থ হন ভূমিদস্যু খ্যাত আব্দুর সালাম মাদবর। বিগত ২০ ডিসেম্বর ২০২৩ ইং তারিখে আব্দুর সালাম মাদবর ১০/১২ জনের একটি সংঘবদ্ধ দল নিয়ে এসে আব্দুর রউফ মাদবরকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং জানে মেরে ফেলে লাশ গুম করার হুমকী দেয়। এভাবে প্রতিনিয়ত আব্দুর রউফ মাদবর ও তার পরিবারের সদস্যদের হুমকী দেয় এবং বেশ কয়েকবার রাতের আঁধারে ১১৭ শতাংশ জমি অবৈধ দখলের অপচেষ্টা চালায় আব্দুস সালাম মাদবর,রাসেল মাদবর,মোঃ সামসুদ্দিন,মোঃ জহিরুল,মোঃ ফরিদ, মোঃ জাহাঙ্গীর হোসেন তালুকদার,কামাল তালুকদারসহ একটি সংঘবদ্ধ দল।

এরই ধারাবাহিকতায় বিগত ৪ জানুয়ারী ২০২৪ইং তারিখ ভোররাত আনুমানিক ৩ টার দিকে টেঁটা,দা,লাঠিসোটা নিয়ে আব্দুস সালাম মাদবর, ভাগনে জাহাঙ্গীর,ফরিদ,সামসুদ্দিন,আলমগীর,কামালসহ প্রায় ২০/২৫ জনের একটি সংঘবদ্ধ সন্ত্রাসী বাহিনী জমি অবৈধ দখলের উদ্দেশ্যে আব্দুর রউফ মাদবরের ১১৭ শতাংশ জমিতে রোপন করা প্রায় ১০ লক্ষাধিক টাকা মূল্যমানের আলুর বীজ ট্রাক্টর দিয়ে উপরিয়ে ফেলে। আব্দুর রউফ মাদবর খবর পেয়ে টংগীবাড়ী থানায় একটি সাধারণ ডায়েরী করে যার নাম্বার-১৩৫/২৪।

সাধারণ ডায়েরী ও মোবাইল ফোনে খবরের ভিত্তিতে শান্তি ভঙ্গের আশংকায় টংগীবাড়ী থানা পুলিশ ঘটনাস্থলে অভিযান চালিয়ে ফৌজদারী কার্যবিধির ১৫১ ধারায় আব্দুস সালাম মাদবরের ভাগনে মোঃ আলমগীর তালুকদার ও কামাল তালুকদারকে গ্রেফতার করে এবং রোপিত জমি ধ্বংসের কাজে ব্যবহৃত ট্রাক্টর জব্দ করে। পরে আসামীদের কোর্টে প্রেরণ করা হয়। অনতি বিলম্বে মালিকানাধিন, আবাদী জমি অবৈধ দখলে পাঁয়তারাকারী আব্দুস সালাম মাদবর ও তার সহযোগীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শান্তি প্রদান এবং শান্তিপূর্ণ ভাবে আবাদি জমি ভোগ দখলের জন্য মাননীয় প্রধানমন্ত্রী ও আইন সংশ্লিষ্টদের প্রতি আবেদন জানিয়েছেন ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসী।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here