ঘন কুয়াশায় মেঘনায় মধ্যেরাতে দুই যাত্রীবাহি লঞ্চের সংঘর্ষে যুবক নিহত

0
ঘন কুয়াশায় মেঘনায় মধ্যেরাতে দুই যাত্রীবাহি লঞ্চের সংঘর্ষে যুবক নিহত

প্রেসনিউজ২৪ডটকমঃ ভোলা প্রতিনিধি: ঘন কুয়াশায় কবলে পড়ে মেঘনার হাইমচর এলাকায় মধ্যেরাতে দুটি যাত্রীবাহী লঞ্চের সংঘর্ষে সোহেল (৩৫) নামের এক যুবক নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ১০ জন। সোমবার (১১ ডিসেম্বর) রাত সাড়ে ১২ টার দিকে ঘন কুয়াশায় পড়ে সুরভী-৮ ও টিপু-১৪ লঞ্চের মধ্যে এ সংঘর্ষের এ ঘটনা ঘটে। নিহত যুবক মো. সোহেল ভোলার চরফ্যাশন উপজেলার আমিনাবাদ ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের ওসমানআলী ফরাজী বাড়ির সেলিম ফরাজীর ছেলে।

তিনি ঢাকায় চাকরি করেন। গত ৮ তারিখে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা দিতে ঢাকা থেকে ভোলায় আসেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। তার মরদেহ ঢাকার সদর ঘাটে রয়েছে। সংঘর্ষে এক নিহতের বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে বিবরণ দিয়ে লঞ্চের যাত্রী মোস্তাক শাহিন জানান, ঘটনার সময় তিনিও লঞ্চে ছিলেন এবং তার সামনেই মর্মান্তিক ঘটনা ঘটে। সুরভী-৮ লঞ্চের পরিচালক মিজানুর রহমান জানান , তারা সোমবার রাত সাড়ে ১০টায় যাত্রী নিয়ে ভোলার ইলিশা ঘাট থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেন।

রাত সাড়ে ১২ টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা চরফ্যাশনের বেতুয়াগামী টিপু-১৪ চাঁদপুরের হাইমচর এলাকায় ঘন কুয়াশার মধ্যে পথ হারিয়ে তাদের লঞ্চে আঘাত করে। এতে সুরভী লঞ্চের কেবিন অংশের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। আঘাত পেয়ে মারা গেছেন সোহেল নামে এক যুবক। এসময় ঘুমন্ত যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

বর্তমানে ক্ষতিগ্রস্থ লঞ্চ ও সোহেলের মরদেহ ঢাকা সদর ঘাটে আছে বলে তিনি বলেন। টিপু-১৪ লঞ্চটি নির্দেশনা অমান্য করে তাদের লঞ্চে আঘাত করে জানিয়ে মিজানুর রহমান বলেন, এতে তাদের প্রায় ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এ ঘটনা জানতে টিপু-১৪ লঞ্চের ইনচার্জের মোবাইলে একাধিকবার যোগাযোগ করেও পাওয়া যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here