মুন্সীগঞ্জে পুরা গ্রামে সরকারি খালে বালু ভরাট ,ইউএনও এর আদেশ মানছে না

0
মুন্সীগঞ্জে পুরা গ্রামে সরকারি খালে বালু ভরাট ,ইউএনও এর আদেশ মানছে না

প্রেসনিউজ২৪ডটকমঃ মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ,টঙ্গীবাড়ি থানা, জষলং ইউনিয়ন, ওয়ার্ড নং ৯ গ্রাম পুরা গত বছর সোহেল খানের বাড়ির পশ্চিম পাশে এক নং খতিয়ানের একটি খাল প্রভাবশালী আলমগীর আকন্দ চেয়ারম্যানের সহযোগিতায় ভরাট করে ফেলে, এতে জনগণের সমস্যা সৃষ্টি হয়েছে। খালটি ভরাটের কারণে সঠিকভাবে পানি সরবরাহ হচ্ছে না, বিদায় জলবদ্ধতা তৈরি হয়েছে।

এই ব্যাপারে বাঘিয়া বাজার ভূমি অফিসে অভিযোগ দিলে তারা কোন পদক্ষেপ নেয় নাই। এলাকাবাসী এই বিষয়টি নিয়ে গণস্বাক্ষরিত দুটি অভিযোগ মুন্সিগঞ্জ ডি সি, জেলা প্রশাসকের বরাবর আবেদন করে । যার নাম্বার ৫৯ ১২-০ ২৩ ১ ০০৯ অন্যটি নং ৫৯১২০২৩১০১৯ অত্র খালটি বালু দিয়ে ভরাট করার কারণে পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে।

১ নং খতিয়ানের জায়গা দখল হয়ে যাচ্ছে এ ব্যাপারে অত্র এলাকার সাধারণ জনগণ দ্রুত জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করছে। এ বিষয়টি নিয়ে ১৫-১০ ২০২৩ তারিখ টঙ্গীবাড়ি থানা ইউ এন ও অফিসে একটি অভিযোগ দায়ের করে । এই ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য অত্র এলাকার বাসিন্দা মোঃ সোহেল খানকে জিজ্ঞাসা করলে তিনি বলেন এই খালটি দ্রুত বালু অপসারণ করা প্রয়োজন ।

ইউ এন ও মৌখিক আদেশ দেওয়ার পরও আজ পর্যন্ত তারা বালু অপসারণ করেনি এমনকি এই খালের উপরে বাড়িঘর নির্মাণ করার ও পরিকল্পনা করছে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here