চাঁদপুরে “বিজয়ী” এর উদ্যোগে হরিজন কলোনীতে ৪০জন নারীকে ফ্রিতে বাটিক ও ব্লকের প্রশিক্ষন প্রদান

0
চাঁদপুরে “বিজয়ী” এর উদ্যোগে হরিজন কলোনীতে ৪০জন নারীকে ফ্রিতে বাটিক ও ব্লকের প্রশিক্ষন প্রদান

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব সংবাদদাতা: চাঁদপুরের সরকার নিবন্ধিতিত প্রথম প্রশিক্ষন বেইজ নারী সংগঠন “বিজয়ী” এর উদ্যোগে ৪০ জন নারীকে ফ্রিতে ব্লক এবং বাটিক এর বেসিক প্রশিক্ষন করানো হয়। অদ্য ৮ই অক্টোবর বুধবার দুপুর ৩ ঘটিকায় চাঁদপুর পুরান বাজার হরিজন কলোনীর শ্রী শ্রী শিব মন্দিরে হরিজন সম্প্রদায়ের নারীদের সাবলম্বী করতে এবং নতুন নারী উদ্যোক্তা তৈরির লক্ষ্যে চাঁদপুরের প্রথম সরকার নিবন্ধতিত ট্রেনিং বেইজ নারী সংগঠন “বিজয়ী” নারী উন্নয়ন সংস্থা এই প্রশিক্ষন প্রদান করেন।

বেসিক কোর্সটি প্রশিক্ষন প্রদান করেন বিজয়ী এর সদস্য তানজিলা রহমান ইলা এবং সাদিয়া সুলতানা। বিজয়ী” এর উদ্যোগে “বিজয়ী তৈরিতে বিজয়ী”- এই স্লোগানে ফ্রি প্রশিক্ষন কর্মশালাটি বিজয়ীর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান সভাপতিত্বে পরিচালনা করেন বিজয়ীর সদস্য প্রিয়াংকা আক্তার । এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিব মন্দির কমিটির সভাপতি রনি দাস, সাধারন সম্পাদক খোকন হরিজন, ক্যাশিয়ার দিপু এবং চাঁদপুর অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক আশিক খান।

বিজয়ীর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান আজকের ট্রেইনার, হরিজন পল্লীর পক্ষ থেকে আয়োজক রনি দাস, ট্রেইনিদেরসহ বিজয়ীর সকল সদস্যদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন- করোনার সময় ২০২০ সাল থেকে বিজয়ী এর উদ্যোগে প্রথম অনলাইন বেইজ ট্রেনিং শুরু করি এবং করোনার প্রকোপ কমে আসায় জীবনযাত্রা স্বাভাবিক হওয়ায় এখন আমরা অফলাইনে হাতে কলমে কাজ শিখানো আরম্ভ করি। বিজয়ী থেকে তৈরি হয়েছে নতুন নতুন নারী উদ্যোক্তা, স্মাট বাংলাদেশ তৈরির লক্ষ্যে নারীদের স্বাবলম্বী হওয়াটা সবচেয়ে বেশী জরুরি।

তথ্য প্রযুক্তির বিপ্লবের কারণে প্রতিনিয়ত পরিবর্তনশীল বিশ্বের চ্যালেঞ্জ মোকাবেলায় নারীদের পারদর্শী হতে হবে। নারীদের শিক্ষা, প্রশিক্ষন, দক্ষতা ও মেধা দিয়ে নিজস্ব কাজের ক্ষেত্রে সক্ষমতা অর্জন করানোর লক্ষ্যে কাজ করছে বিজয়ী নারী উন্নয়ন সংস্থা। এ সময় উক্ত প্রশিক্ষনে উপস্থিত ছিলেন বিজয়ী এর সদস্য ,মিতু আক্তার, জয়িতা বনিক, জান্নাত আক্তার নিলি, তাসলিমা মুক্তার, মরিয়ম আক্তার, প্রিয়শী রায়,আসমা আক্তার, আখি আক্তার, সুমাইয়া ইসলাম স্বনর্না,তানজিলা আক্তার ঋতু সহ সংগঠনের নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here