মহেশপুরে ফতেপুর ইউনিয়ন পরিষদে ৭মাস অনুপস্থিত থেকেও তিনি মেম্বার

0
মহেশপুরে ফতেপুর ইউনিয়ন পরিষদে ৭মাস অনুপস্থিত থেকেও তিনি মেম্বার

প্রেসনিউজ২৪ডটকমঃ মহেশপুর(ঝিনাইদহ)সংবাদদাতা,ঝিনাইদহের মহেশপুর উপজেলার ফতেপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সাধারণ সদস্য মিজানুর রহমান মিজান সাত মাস ধরে ইউনিয়ন পরিষদের সভায় অনুপস্থিত রয়েছেন। তারপরও টিকে আছে তাঁর ইউপি সদস্যপদ। পরিষদ হতে এখনও পর্যন্ত তার বিরুদ্ধে কোন আইনগত ব্যবস্থা নেয়নি।

জানা যায়, ২০২২ সালের ১১ নভেম্বর ফতেপুর ইউপি সদস্য মিজানুর রহমান মিজান একটি হত্যা মামলায় আটক হয়ে প্রায় সাত মাস ধরে জেল হাজতে আছে। ইউনিয়ন পরিষদে ইমিধ্যে ৫/৬টি সভা অতিবাহিত হলেও কোন সভায় তার উপস্থিতি নেই। আইন অনুযায়ী কোন সদস্য পরপর ৩টি সভায় অনুপস্থি থাকলে পরিষদ তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে পারবেন। কিন্তু ইউপি সদস্য মিজান গত ৫/৬টি সভায় অনুপস্থিত থাকলেও কোন ব্যবস্থা নেওয়া হয়নি।

এ বিষয়ে ফতেপুর ইউপি চেয়ারম্যান গোলাম হায়দার লান্টু বলেন, তার অনুপস্থিতিতে স্থানীয় মহিলা সদস্য তার কাজ করে দিচ্ছেন তার কাজে আমিও সহযোগিতা করছি। আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে কিনা এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন বিষয়টি নিয়ে আমি উপজেলা নির্বাহী অফিসারের সাথে আলোচনা করেছি তিনি প্রতিবেদন দেওয়ার জন্য বলেছেন। উপজেলা নির্বাহী অফিসার নয়ন কুমার রাজবংশী বলেন বিষয়টি তিনি জানতে পেরেছেন স্থানীয় চেয়ারম্যানকে লিখিতভাবে প্রতিবেদন দেওয়ার জন্য বলা হয়েছে প্রতিবেদন পেলে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে হত্যা মামলার বাদীপক্ষ তার বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন না করায় হতাশা ব্যক্ত করেছেন। ইউপি সচিব আব্দুল খালেক বলেন ইউপি সদস্য মিজানুর রহমান জেল হাজতে থাকার কারণে তিনি পরিষদের সভায় হাজির হতে পারেনি। উল্লেখ্য ইউপি সদস্য মিজান তার ক্যাডার বাহিনী দিয়ে সুলতান নামে একজনকে গাছে বেঁধে নির্যাতন করে হত্যা করে।

ওই ঘটনায় মহেশপুর থানায় মিজান মেম্বরসহ ১০/১২ জনকে আসামী করে নিহতের ভাই ফরিদ উদ্দিন বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। যার নং-১১(৮)২২।
 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here