ময়মনসিংহের গৌরীপুরে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালন

0
ময়মনসিংহের গৌরীপুরে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালন

প্রেসনিউজ২৪ডটকমঃ মোহাম্মদ সাইফুল আলম ময়মনসিংহ জেলা প্রতিনিধি:ময়মনসিংহের গৌরীপুর উপজেলা জাতীয়  শ্রমিক লীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে সোমবার (১লা মে) সকাল ১০ টায়“শ্রমিক মালিক ঐক্য গড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি।

এই প্রতিপাদ্যকে সামনে রেখে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন, রাজ ওস্তাগার শ্রমিক ইউনিয়ন, রংমিস্ত্রি শ্রমিক ইউনিয়ন, গৌরীপুর উপজেলা বৈদ্যুতিক কারিগর শ্রমিক ইউনিয়ন, রিক্সা-ভ্যান শ্রমিক লীগ, উপজেলা মোটরযান শ্রমিক ইউনিয়ন সহ স্থানীয় বিভিন্ন সংগঠন  এর ব্যানারে ন্যায্য দাবী আদায়ের লক্ষ্যে শান্তিপূর্ণ মিছিল ও আলোচনা সভা করা হয়।

মিছিল ও শোভাযাত্রা গৌরীপুর স্থানীয় বঙ্গবন্ধু চত্বর হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।বিভিন্ন  শ্রমিক সংগঠন, আওয়ামী লীগ, বিএনপি সহ রাজনৈতিক দলগুলোও পৃথক পৃথক  মিছিল, সমাবেশ, আলোচনা সভা সহ বিভিন্ন ধরনের কর্মসূচি পালন করেছে। লেখক সাংবাদিক মোহাম্মদ সাইফুল আলম মে দিবসের তাৎপর্য তোলে ধরে  ১৮৮৬ সাল থেকে এপর্যন্ত শ্রমিক আন্দোলনে সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে বলেন,পৃথিবীর বিভিন্ন দেশে শ্রমজীবী মানুষ এবং শ্রমিক সংগঠনসমূহ রাজপথে সংগঠিতভাবে মিছিল ও শোভাযাত্রার মাধ্যমে দিবসটি পালন করে থাকে।

শ্রমজীবী মানুষের দাবি আদায়ের লক্ষ্যে সকল শ্রমিক ও মেহনতি মানুষকে ঐক্যবদ্ধ ও সুসংগঠিত হয়ে কাজ করতে হবে। আন্তর্জাতিক শ্রমিক দিবস যা মে দিবস নামে অভিহিত। প্রতি বছর পয়লা মে তারিখে বিশ্বব্যাপী দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হয়। পৃথিবীর বিভিন্ন দেশে শ্রমজীবী মানুষ এবং শ্রমিক সংগঠনসমূহ রাজপথে সংগঠিতভাবে মিছিল ও শোভাযাত্রার মাধ্যমে দিবসটি পালন করে থাকে।সাংবাদিক মো. মাসুদ আলম ভূঞা’র প্রশ্নের জবাবে গৌরীপুর থানার ওসি মাহমুদুল হাসান জানায়, মে দিবসকে কেন্দ্র করে গৌরীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি, আমাদের টিম সার্বক্ষণিক ডিউটিরত ছিল।

এসময় উপস্থিত ছিলেন  দলমত নির্বিশেষে বিভিন্ন পর্যায়ে নেতাকর্মী সমর্থক, শ্রমিক মেহনতি মানুষের ভীড়ে  সাংবাদিক মো. মাসুদ আলম ভূঞা, লেখক ও সাংবাদিক মোহাম্মদ সাইফুল আলম সহ স্থানীয় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ প্রমুখ।এদিকে সোমবার সকাল থেকে  এসআই  আঃ লতিফ এর নেতৃত্বে  গৌরীপুর  থানা পুলিশের একটি চৌকস টিম দায়িত্ব পালন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here