ময়মনসিংহের গৌরীপুরে ৬৯’র গণঅভ্যূত্থানে শহীদ হারুণ স্মরণে বট বৃক্ষরোপণ

0
ময়মনসিংহের গৌরীপুরে ৬৯’র গণঅভ্যূত্থানে শহীদ হারুণ স্মরণে বট বৃক্ষরোপণ

প্রেসনিউজ২৪ডটকমঃ মোহাম্মদ সাইফুল আলম, ময়মনসিংহ জেলা প্রতিনিধি: ৬৯’র গণঅভ্যূত্থানে শহীদ হারুণ স্মরণে ময়মনসিংহের গৌরীপুরে  শহীদ হারুণ বট মূল গড়ার প্রত্যয়ে ক্রিয়েটিভ ইয়থ এসোসিয়েশন ও দি ইলেক্টোরাল কমিটি ফর পেন অ্যাওয়ার্ড অ্যাফেয়ার্স এর উদ্যোগে শনিবার (২৯ এপ্রিল, ২০২৩) সকাল ১১টায় গৌরীপুর উপজেলার পৌর শহরের শহীদ হারুণ পার্কে এ বৃক্ষ রোপন কর্মসূচী পালন করা হয়।

গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া নাজনীন প্রধান অতিথি থেকে আনুষ্ঠানিকভাবে  একটি বটগাছ রোপণ করেন। শহীদ হারুণের স্মরণে রোপণ করা বটগাছটির নামকরণ করা হয়েছে ‘ শীতল ছায়া’।ময়মনসিংহের গৌরীপুর সরকারি কলেজের শিক্ষার্থী ১৯৬৯ সালের গণঅভ্যুত্থানে শহীদ আজিজুল হক হারুনের স্মৃতি রক্ষায় ‘শীতল ছায়া’ নামে বটবৃক্ষ রোপণ করা হয়েছে।

দি ইলেক্টোরাল কমিটি ফর পেন অ্যাওয়ার্ড অ্যাফেয়ার্সের সভাপতি মোহাম্মদ আলী জিন্নাহর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন গৌরীপুর পাবলিক কলেজের অধ্যক্ষ শফিকুল ইসলাম মিন্টু,গৌরীপুর রিপোর্টার্স ক্লাবের সহসভাপতি লুৎফর রহমান খোকন, সাধারণ সম্পাদক জহিরুল হুদা লিটন, কোষাধ্যক্ষ ঝিন্টু দেবনাথ, উপজেলা প্রশাসনের আইটি টেকনিশিয়ান আব্দুল সালাম, লেখক সাংবাদিক মোহাম্মদ সাইফুল আলম, ডৌহাখলা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রমজান আলী মুক্তি, ছাত্রলীগ নেত্রী পরশমনি, ক্রিয়েটিভ ইয়থ এসোসিয়েশরে সভাপতি ইমরান শেখ পিন্টু প্রমুখ।

দি ইলেক্টোরাল কমিটি ফর পেন অ্যাওয়ার্ড অ্যাফেয়ার্সের সাধারণ সম্পাদক রায়হান উদ্দিন সরকার বলেন, একটি বটবৃক্ষ অনেক দিন বেঁচে থাকে। তাই ১৯৬৯ সালের  গণঅভ্যুত্থানে শহীদ আজিজুল হক হারুনের স্মরণে ‘শীতল ছায়া’ নামে বটবৃক্ষ রোপণ করেছি। আমরা হয়তো পৃথিবীতে থাকবো না, কিন্ত বটবৃক্ষটি হারুনের স্মৃতি ধারণ করে প্রকৃতিতে মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here