ময়মনসিংহের গৌরীপুরে কেন্দ্রীয় ঈদগাহে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত

0
ময়মনসিংহের গৌরীপুরে কেন্দ্রীয় ঈদগাহে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত

প্রেসনিউজ২৪ডটকমঃ মোহাম্মদ সাইফুল আলম, ময়মনসিংহ জেলা প্রতিনিধি: ময়মনসিংহের গৌরীপুরে কেন্দ্রীয় ঈদগাহে শনিবার (২২ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। অনুকূল আবহাওয়ার কারণে দূরদুরান্ত থেকে যথাসময়ে কেন্দ্রীয় ঈদগাহে দলে দলে উপস্থিত হয়ে ঈদ জামাতকে আনন্দঘন প্রাণবন্ত ও উৎসবমুখর তোলে হাজারো ধর্মপ্রাণ মুসলমান।

ঈদ জামাতের শুরুতে গৌরীপুর পৌরসভার টানা তৃতীয় বারের নির্বাচিত সফল মেয়র সৈয়দ রফিকুল ইসলাম ব্যক্তিগত ও পৌর পরিষদের পক্ষ থেকে সংশ্লিষ্ট ওয়ার্ড এবং পৌরবাসীসহ উপস্থিত মুসল্লীদের ঈদের শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন জানান। দেশ ও জাতির কল্যাণ কামনায় বৈশ্বিক মহামারি থেকে মানবজাতির মুক্তিতে, প্রাকৃতিক দূর্যোগের সাথে কিছু দুষ্কৃতিকারী মানুষের হাত হতে নিরাপদে থাকতে, পরম করুণাময় আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করে উপস্থিত সকলকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

ঈদের নামাজে গৌরীপুর সংসদীয় আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট নাজিম উদ্দিন আহমেদ, টানা তৃতীয় বারের নির্বাচিত সফল মেয়র সৈয়দ রফিকুল ইসলাম, ৫নং ওয়ার্ডের কাউন্সিলর মো. জিয়াউর রহমান, পৌর যুবলীগের সভাপতি মেহেদী হাসান মিথুন, সহ-সভাপতি মো সোহেল রানা খান পাঠান, বিভিন্ন শ্রেণি পেশার হাজারো ধর্মপ্রাণ মুসলমানের ভীড়ে উপস্থিত ছিলেন সাংবাদিক মো. মাসুদ আলম ভূঞা, ময়মনসিংহের বিশিষ্ট লেখক- সাংবাদিক মোহাম্মদ সাইফুল আলম প্রমুখ।

অপরদিকে গৌরীপুর থানার সুযোগ্য ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাহমুদুল হাসান এর নির্দেশে ঈদ জামাতের আইনশৃঙ্খলার দায়িত্ব পালন করেন গৌরীপুর থানা পুলিশের একটি চৌকস টিম।প্রকাশ থাকে যে, সাংবাদিক মাসুদ আলম ভূঞা পৌর শহরে সকাল আটটায় অনুষ্ঠিত অন্য একটি ঈদ জামাতে নামাজ শেষে ছুটে আসেন গৌরীপুর শেখ রাসেল মিনি স্টেডিয়াম সংলগ্ন কেন্দ্রীয় ঈদগাহে।তিনি বিগত তিন বছর যাবৎ এমনই করে ভিডিও চিত্রে নিউজ কাভারেজ করে আসছেন।

ঈদের জামাতে ইমামতি করেন কিল্লা বোকাইনগর ফাজিল মাদরাসার সহকারি অধ্যাপক পূর্ব দাপুনিয়া শাহী মসজিদের খতিব মাওলানা মো. রফিকুল ইসলাম।ঈদ জামাত শেষে মোনাজাতে সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের জন্য বিশেষ দোয়া করা হয়।বাংলাদেশসহ সারাবিশ্বের মুসলিম উম্মাহর মঙ্গল কামনায় মহান আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করে উম্মতে মোহাম্মদির গুনাহ মাফ চাওয়া হয়।

উল্লেখ্য যে, আবহাওয়া অনুকূলে থাকায় মেয়র সৈয়দ রফিকুল ইসলাম এর নির্দেশনায় গৌরীপুর শেখ রাসেল মিনি স্টেডিয়াম সংলগ্ন কেন্দ্রীয় ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠানের যাবতীয় প্রস্তুতি একদিন আগেই সম্পন্ন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here