প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল না’গঞ্জের ২৫৫ পরিবার

0
প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল না’গঞ্জের ২৫৫ পরিবার

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব সংবাাদদদাাতা: সবার জন্য আবাসন নিশ্চিত করার প্রতিশ্রুতির অংশ হিসেবে ঈদুল ফিতরের আগে নারায়ণগঞ্জে আশ্রয়ণ প্রকল্পের আওতায় আরও ২৫৫ ভূমিহীন-গৃহহীন পরিবারকে দুই শতক জমিসহ আধা-পাকা ঘর হস্তান্তর করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বুধবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চতুর্থ দফায় এসব ঘর হস্তান্তর করেন সরকারপ্রধান।তিনি বলেন জাতির পিতা আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন।

তিনিই ভূমিহীন ও গৃহহীনদের আশ্রয় দিতে গুচ্ছগ্রাম করেন। দেশে কোনো ভূমিহীন ও গৃহহীন থাকবে না, আমরা সে লক্ষ্যেই কাজ করছি। এর আগে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তিন দফায় ২ লাখ ১৫ হাজার ৮২৭টি ঘর হস্তান্তর করা হয়েছে। আমি খুবই আনন্দিত চতুর্থ পর্যায়ে সারাদেশে ৩৯ হাজার ৩৬৫ পরিবারকে ভূমি ও গৃহ দিতে পারছি। দুঃখী মানুষের মুখে হাসি ফুটাতে পারা অনেক আনন্দের।

এ অনুষ্ঠানে নারায়ণগঞ্জের সদর, বন্দর, সোনারগাঁ, রূপগঞ্জ ও আড়াইহাজার উপজেলায় এ সব ঘর দেওয়া হয়।গণভবনের এই অনুষ্ঠান থেকে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের পর প্রতিটি উপজেলা থেকে ঘরের চাবি ও দলিল বুঝিয়ে দেওয়া হয়।নারায়ণগঞ্জ সদর উপজেলায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ, নারায়ণগঞ্জ পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল এ সব ঘর প্রদান করেন।

চতুর্থ দফায় নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় ৪২, বন্দরে ৩৩, সদরে ৯৮, রূপগঞ্জে ৪০ আর সোনারগাঁয়ে ৪২টি পরিবারের মাঝে ঘর দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here