না’গঞ্জ জেলা শিল্পকলা একাডেমির জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে বিশ্ব শিশু কিশোর ও যুব নাট্য দিবস পালিত

0
না’গঞ্জ জেলা শিল্পকলা একাডেমির জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে বিশ্ব শিশু কিশোর ও যুব নাট্য দিবস পালিত

প্রেসনিউজ২৪ডটকমঃ এম.আর.হায়দার // গতকাল ২০ মার্চ সোমবার জেলা শিল্পকলা একাডেমি নারায়ণগঞ্জের মিলনায়তনে এক জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে বিশ শিশুকিশোর ও যুব নাট্য দিবস পালন করা হয়েছে। বিশ্ব শিশু-কিশোর ও যুব নাট্য দিবস উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগীতায় ও জেলা শিল্পকলা একাডেমি নারায়ণগঞ্জের ব্যবস্থাপনায় ছোট ছোট শিশু কিশোরদের নিয়ে এক মনোরম অনুষ্ঠানের আয়োজন করে পিপ্লস থিয়েটার এসোসিয়েশন।

আয়োজিত অনুষ্ঠানে নারায়ণগঞ্জ জেলা কালচারাল অফিসার জেলা শিল্প্কলা একাডেমি রুনা লায়লার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মারুফা সুলতানা খান হীরামনি।অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের ঢাকা বিভাগের সভাপতি মন্ডলীর সদস্য বাবু উত্তম কুমার সাহা, বিশিষ্ট নাট্যজন বাহাউদ্দিন বুলু,বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল নারায়ণগঞ্জ জেলার সাধারন সম্পাদক এম.আর.হায়দার রানা, সম্মিলিত নাট্যকর্মী জোটের সভাপতি মোঃ শাহজাহান, বন্দর উপজেলা শিল্পকলা একাডেমির সাধারন সম্পাদক ও দৈনিক বিজয় সম্পাদক সাব্বির আহমেদ সেন্টু, টেলিগ্রাফ নারায়ণগঞ্জ ২৪ সম্পাদক মোঃ আরিফুজ্জামান আরিফ, নাট্যকর্মী জোটের সহ সাধারন সম্পাদক শফিউল আলম রেজা, নারায়ণগঞ্জ জেলা প্রেস ক্লাবের নির্বাহী সদস্য এ.কে.এম শফিউল আলম প্রমূখ।

এসময় আরো উপস্থিত ছিলেন সৃষ্টি গ্রুপ থিয়েটারের সহ সভাপতি এড. সাহিদুল ইসলাম টিটু ও সাধারন সম্পাদক মোঃ মোক্তার হোসেন, আনন্দ থিয়েটারের দলপতি শাহ আলম ভূইয়া,নারায়ণগঞ্জ নাট্যাঙ্গনের নাট্যকর্মী দেলোয়ার হোসেন দেলু, খবির উদ্দিন আহমেদ, মোঃ রফিক উদ্দিন,আব্দুল্লাহ আল মামুন খান, গোলাম সবুজ,শ্বেত পায়রার দলপতি ডা. আবুল বাশার, সিরাজউদ্দৌলা নাট্যদলের সাধারন সম্পাদক মোঃ কবীর হোসেন সহ সাধারন সম্পাদক মোঃ খালেদ সাইফুল্লাহ, সৃষ্টির সাঈদ আহমেদ, সুচনা থিয়েটারের মজনু হায়দার, উর্মী নাট্য গোষ্ঠীর দলপতি শেখ আব্দুল মালেক,রেফারেন্স থিয়েটারের দলপতি মিতু মোর্শেদ, রিমঝিম সাংস্কৃতিক একাডেমির কর্ণধার সামিয়া সহ বিভিন্ন নাট্যদল ও সাংস্কৃতিক সংগঠনের প্রধান ও সদস্যগন।

অনুষ্ঠানের শুরুতে নারায়ণগঞ্জ শিল্পকলা একাডেমির অভিনয় বিভাগের শিক্ষার্থীরা পরিবেশন করেন আবু হানিফা মাছুম রচিত ও নির্দেশিত ছোট নাটক চাদের হাট স্কুল। এরপর একাডেমির নৃত্যকলা ও সঙ্গীত বিভাগের শিক্ষার্থীরা নৃত ও সঙ্গীত পরিবেশন করে উপস্থিত দর্শকদের ব্যাপক প্রশংসা কুড়ান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here