গাইবান্ধায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে অবস্থান কর্মসূচি চলছে

0
গাইবান্ধায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে অবস্থান কর্মসূচি

প্রেসনিউজ২৪ডটকমঃ জেলা সংবাদদাতা : সংবাদ প্রকাশের জেরে অনলাইন নিউজ পোর্টাল ঢাকা পোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার, গাইবান্ধা প্রতিনিধি রিপন আকন্দ ও দৈনিক বাংলাদেশ সমাচারের রংপুর বিভাগীয় প্রতিনিধি রবিন সেন এর নামে হয়রানিমূলক মিথ্যা মামলার প্রতিবাদে প্রেসক্লাব গাইবান্ধার আয়োজনে তৃতীয় দিনের কর্মসূচির অংশ হিসেবে কলম বিরতি, ক্যামেরা ডাউন ও অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে।

রবিবার (১৫ জানুয়ারি) সকালে শহরের গোরস্থান মোড়ে প্রেসক্লাব গাইবান্ধা কার্যালয়ের সামনে তিনঘন্টা ব্যাপী এই অবস্থান কর্মসূচি পালন করা হয়। প্রেসক্লাব গাইবান্ধার সভাপতি খালেদ হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাভেদ হোসেনের সঞ্চালনায় চলমান প্রতিবাদ কর্মসূচিতে জেলার বিভিন্ন উপজেলার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

অবস্থান কর্মসূচিতে বক্তব্য দেন, প্রেসক্লাব গাইবান্ধার সভাপতি খালেদ হোসেন, এশিয়ান টিভির মিজানুর রহমান রাজু, এসএ টিভির কায়সার প্লাবন, সিএনএন বাংলার ফারহান শেখ, ব্রেকিংনিউজ এর রওশন হাবিব, সাপ্তাহিক অবিরামের সালাউদ্দিন কাশেম, সাংগঠনিক সম্পাদক জোবায়দুর রহমানসহ প্রমূখ।বক্তারা বলেন, আজকে তাদের পেশাগত দায়িত্ব পালনের জন্য মাঠে থাকার কথা। কর্মসূচি চলাকালীন সময়ে কোনোভাবে যদি সাংবাদিক ও সংবাদ মাধ্যম ক্ষতিগ্রস্ত হয় তবে এর দায়ভার দুর্নীতিবাজদের নিতে হবে।

চেয়ারম্যানের একাধিক দুর্নীতির তুলে ধরে বলেন, চেয়ারম্যান মোসাব্বির একজন গরু চোরের গডফাদার, দীর্ঘদিন থেকেই তিনি গরু চুরির নেতৃত্ব দিয়ে আসছেন। তিনি ওই ইউনিয়নের সব ধরনের জুয়া খেলাসহ বিভিন্ন অপরাধের  সাথে জড়িত।প্রসঙ্গত, ২০২১-২০২২ অর্থবছরের গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) সাধারণ এর দ্বিতীয় পর্যায়ের উপজেলাভিত্তিক উন্নয়ন প্রকল্পের আওতায় ইউনিয়নের রোস্তমের মোড়ে অবস্থিত নূরে রহমত জামে মসজিদের নামে বরাদ্দ হওয়া টিআর-এর ৫৫ হাজার টাকার মধ্যে মসজিদ কমিটির হাতে মাত্র ১৪ হাজার টাকা দিয়ে বাকি ৪১ হাজার টাকা প্রকল্পের সভাপতি মহিলা সদস্যের স্বামী মাহবুর রহমান, ছয় ইউপি সদস্য ও চেয়ারম্যান মোসাব্বির ভাগ–বাঁটোয়ারা করে নেন।

এছাড়া ইউনিয়নের অপর একটি প্রকল্প জগৎরায় গোপালপুরের জাবালে রহমত জামে মসজিদের নামে বরাদ্দ দেওয়া হয় ৫৭ হাজার টাকা। ইউপি চেয়ারম্যান মোসাব্বির ওই মসজিদ কমিটির সভাপতি আবুল হোসেনকে প্রকল্প সভাপতি বানিয়ে মসজিদে ২৫ হাজার টাকা দিয়ে বাকি ৩২ হাজার টাকা একাই আত্মসাত করেন।এমন অভিযোগে গত বছরের ১৬ নভেম্বর ‘ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদের টাকা আত্মসাতের অভিযোগ’ শিরোনামে সংবাদ প্রকাশ করে দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ঢাকাপোস্টডটকম। মসজিদ সংস্কারের সরকারি অর্থ চেয়ারম্যান মোসাব্বির আত্মসাত করার বিষয়টি সংবাদমাধ্যমে প্রকাশ পেলে এলাকায় বেশ চাঞ্চ্যল্যের সৃষ্টি হয়।

এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। এমন দুর্নীতির ঘটনা ধামাচাপা দিতে গত ৮ জানুয়ারি ঢাকা পোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার ও গাইবান্ধা প্রতিনিধি রিপন আকন্দের নামে হয়রানিমূলক, মিথ্যা চাঁদাবাজি ও আইসিটি আইনে মামলা করেন চেয়ারম্যান মোসাব্বির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here