মহেশপুর সীমান্তে দু’দিনে পাচারকারীসহ ৫ কেজি স্বর্ন আটক এসব স্বর্ন চোরাচালানীদের গডফাদার কে ?

0
মহেশপুর সীমান্তে দু’দিনে পাচারকারীসহ ৫ কেজি স্বর্ন আটক এসব স্বর্ন চোরাচালানীদের গডফাদার কে ?

প্রেসনিউজ২৪ডটকমঃ মহেশপুর(ঝিনাইদহ)সংবাদদাতাঃ দেশের দক্ষিন-পশ্চিম অঞ্চলের মধ্যে ঝিনাইদহের মহেশপুরের বিভিন্ন সীমান্ত দিয়ে স্বর্ন চোরাকারবারীরা তাদের স্বর্ন চোরানালান অব্যাহত রেখেছে। স্বর্ন চোরানালানীর গড ফাদাররা সব সময়ই বিজিবি ও পুলিশের চোখ ফাকি দিয়ে তাদের এ ব্যবসা চালিয়ে যাচ্ছে। গত দু’দিনে মহেশপুরের সীমান্ত এলাকা থেকে ভারতে পাচারের সময় বিজিবি সদস্যরা ৫ কেজি ৪ গ্রাম স্বর্ন আটক করেছে। এ সময় বিজিবির সদস্যরা আতিকুর রহমান (৫৫) নামের এক স্বর্ন পাচারকারীকে আটক করেছে।

আটক কৃত পাচারকারী মহেশপুর উপজেলার সীমান্ত বর্তী মাঠিলা গ্রামের মৃত মুনছুল আলী মন্ডলের ছেলে। বিজিবি সুত্রে জানাগেছে, গত বৃহস্পতিবার দুপুর ৩টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির সদস্যরা সীমান্ত বর্তী মাঠিলা গ্রামের আতিকুর রহমান তরফদারের পুকুর পার থেকে স্বর্ন পাচারকারী শওকত আলীকে আটক করে।পরে তার দেহ তল্লাশী করে ৪০টি স্বর্নের বার উদ্দার করে। যার ওজন ৪ কেজি ৬৫৫ গ্রাম। যার মুল্য প্রায় ৩ কোটি ৩১ লাখ ৯২ হাজার ২১৮টাকা।

গত মঙ্গলবার সীমান্ত এলাকা থেকে বিজিবির সদস্যরা ৩৪৯ গ্রাম স্বর্ন উদ্ধার করে। তবে এসময় বিজিবির সদস্যরা কোন স্বর্ন পাচারকারীকে আটক করতে পারেনি। মহেশপুর ৫৮ বিজিবি’র পরিচালক অধিনায়ক শাহীন আজাদ প্রেস বিজ্ঞতিতে জানান, স্বর্ন চোরাকারবারীরা খুলনা বিভাগের কয়েকটি সীমান্ত এলাকা দিয়ে তারা স্বর্ন চোরাচালানের নিরাপদ রুট বেছে নিয়েছে তার মধ্যে মহেশপুর একটি। তিনি আরো জানান, আমার সীমান্ত এলাকার প্রতিটি ক্যাম্পের সদস্যরা সজাগ আছে।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here