বুলেটে নয়, ইটের আঘাতে যুবদল নেতার মৃত্যু: মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার

0
বুলেটে নয়, ইটের আঘাতে যুবদল নেতার মৃত্যু: মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার

প্রেসনিউজ২৪ডটকমঃ আ‌নিছুর রহমান র‌লিন মুন্সীগঞ্জঃমুন্সীগঞ্জ সদর উপজেলার মুক্তারপুর পুরাতন ফেরিঘাট এলাকায় পুলিশের সাথে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনায় যুবদল নেতা শহিদুল ইসলাম শাওনের (২৩) মৃত্যু ইটের আঘাতে হয়েছে বলে দাবি করেছে পুলিশ।২৮‌শে সেপ্ট‌েন্বর (বুধবার) দুপুর ১২টার দিকে পুলিশ সুপার কার্যালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মোহাম্মদ মাহফুজুর রহমান আল-মামুন এ দাবী করেন।

তিনি জানান, ২১ সেপ্টেম্বর বিকেলে পুরাতন ফেরিঘাটে সদর উপজেলা বিএনপি ও মুন্সীগঞ্জ পৌর বিএনপির নেতা-কর্মীরা অনির্ধারিত সমাবেশ ও ঝটিকা মিছিল বের করে। এ সময় তাদের অন্তঃকোন্দলের জের ধরে নিজেদের মধ্যে মারামারি শুরু করে। তারা শ্রমিক লীগের অফিস ভাঙচুর করলে জনমনে আতঙ্ক সৃষ্টি হয়। এমন পরিস্থিতিতে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হলে বিএনপি নেতা-কর্মীরা মারমুখি হয়ে উঠে। এ সময় তারা চারদিক থেকে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। ইটের আঘাতে অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল,সদর থানার ওসিসহ অন্তত ১৬ পুলিশ সদস্য আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শটগানের রাবার কার্তুজ ও গ্যাসশেল নিক্ষেপ করে।

বিএনপি নেতা-কর্মীরা ৩-৪টি মোটরসাইকেল ভাঙচুর করে। পরে পুলিশ ২৪ জনকে গ্রেপ্তার করে।পুলিশ সুপার আরও জানান, ওই দিনের ঘটনায় নৈরাজ্য সৃষ্টি করাসহ আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে বাঁধা দেওয়ার অভিযোগে পুলিশ ও পাবলিক বাদী হয়ে পৃথক দুটি মামলা রুজু করে।সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মোহাম্মদ মাহফুজুর রহমান আল-মামুন দাবি করেন, যুবদল নেতা শাওন বিএনপির অপর এক কর্মীর পেছন থেকে ছুড়ে মারা ইটের আঘাতে আহত হন। গুরুতর অবস্থায় স্বজনরা তাকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে ২২ সেপ্টেম্বর রাত ৯টার দিকে তিনি মারা যান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here