না’গঞ্জ কোর্ট এলাকায় নির্ধারিত দামের চাইতে বেশী দামে বিক্রি হচ্ছে “স্ট্যাম্প”

0
না’গঞ্জ কোর্ট এলাকায় নির্ধারিত দামের চাইতে বেশী দামে বিক্রি হচ্ছে “স্ট্যাম্প”

প্রেসনিউজ২৪ডটকমঃনারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকার ১৩নং ওয়ার্ডের বাসিন্দা মমিন মিয়া দোকান ভাড়ার চুক্তি নামা করার জন্য  নতুন কোর্ট এলাকায় একটি   ভেন্ডারের দোকানে যায়  ১০০টাকা  মূল্যের নন জুডিশিয়াল ৩টি স্ট্যাম্প কিনেন তিনি, প্রতিটি স্ট্যাম্প এর মূল্য ১০০টাকা কিন্তু  দোকানি তার কাছে ১৩০টাকা করে ৩৯০টাকা দাম নেয়ায় হতাশা প্রকাশ করে তিনিন নারায়ণগঞ্জ সদর উপজেলার নতুন কোর্ট এলাকায়  স্ট্যাম্প ভেন্ডারের  দোকানে প্রতিটি ১০০টাকা নন জুডিশিয়াল স্ট্যাম্প এখন বিক্রি হচ্ছে ১৩০থেকে ১৪০টাকায়।

এমন অভিযোগের ভিত্তিতে নতুন কোর্ট এলাকায়  সরোজমিনে গিয়ে ভেন্ডারদের কাছে ১০০টকার নন জুডিশিয়াল স্ট্যাম্পএর অতিরিক্ত দামের কারন জানতে চাইলে নাম প্রকাশ না করার  শর্তে  এক ভেন্ডার বলেন ট্রেজারী অফিসে থেকে অতিরিক্ত টাকা দিয়ে স্ট্যাম্প আনতে হয়। তিনি আরও বলেন নারায়ণগঞ্জের ভেন্ডারদের নামে বরাদ্দ কৃত স্ট্যাম্প  ট্রেজারী অফিসের কিছু অসাধু লোকজন  মিলে ১০০টাকার নন জুডিশিয়াল স্ট্যাম্প ঢাকায় বিক্রি করে দিচ্ছে।

নারায়ণগঞ্জের কয়েকজন স্ট্যাম্প বিক্রেতার  সাথে কথা হলে  তরাও   জানান এক সময় নন জুডিশিয়াল ১০০টাকার স্ট্যাম্প বিক্রি করে সরকারি  কমিশন পেতাম আমরা, এখন পরিস্থিতি এমন হয়েছে যে সরকারি কমিশন তো দূরের কথা প্রতি বান্ডিল স্ট্যাম্প মূল্য দামের চাইতে ৬০০০টাকা বেশী দিয়ে আনতে হয়।অজুহাত হিসেবে বলেন ছাপা বন্ধ তাই বেশি দাম। তবে অপর একটি সুএে জানা যায়  ১০০টকার নন জুডিশিয়াল স্ট্যাম্প বৈধ লাইসেন্স ধারিরা ১০০টাকার স্টয়াম্প ১১০টাকা বিক্রি করে।

অপর একটি সুএ মতে জানাযায় বর্তমানে স্ট্যাম্প ছাপাতে একটু ধীর গতি হওয়ায় ট্রেজারী অফিসের কিছু অসাধু কর্মকর্তারা  নিজেরাই সিন্ডিকেট করে ব্যাংকে চালান জমা দিয়ে স্ট্যম্প এর ব্যবসা করে আসায় ১০০টাকার  নন জুডিশিয়াল স্ট্যাম্প এর দাম বৃদ্ধি পেয়েছে।এই সিন্ডিকেটর হাত থেকে রক্ষা পেতে চায় বৈধ স্ট্যাম্প বিক্রেতারা ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here