১০ বছরের সাজা এড়াতে ২০ বছর পলাতক অতঃপর র‌্যাবের হাতে আটক

0
১০ বছরের সাজা এড়াতে ২০ বছর পলাতক অতঃপর র‌্যাবের হাতে আটক

প্রেসনিউজ২৪ডটকমঃ তালতলী (বরগুনা) প্রতিনিধি॥ বরগুনার তালতলীতে ১০ বছরের সাজাপ্রাপ্ত ফেরারি আসামি কুখ্যাত ডাকাত ইলিয়াস খাঁন ২০ বছর পালিয়ে থাকার পর র‌্যাবের হাতে গ্রেফতার হয়েছে। রবিবার সন্ধ্যার পর র‌্যাব ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে উপজেলার হেলেঞ্চাবাড়িয়া গ্রাম থেকে তাকে গ্রেফতার আটক করে। তালতলী উপজেলার গাববাড়িয়া গ্রামের রশিদ খাঁর পুত্র ইলিয়াস খাঁন (৪০)।

জানা গেছে, ২০০২ সালের একটি ডাকাতি মামলার (দায়রা মামলা নং ৩৩/২০০২) রায়ে ইলিয়াসের ১০ বছর সশ্রম কারাদন্ডের আদেশ হয়। ইলিয়াসের বিরুদ্ধে এ ডাকাতি মামলা ছাড়াও পাশর্^বর্তী চন্দনতলা হিন্দু গ্রামের ১৪টি পরিবারকে নির্যাতনের অভিযোগ রয়েছে। সে নির্যাতনে ঐ ১৪ হিন্দু পরিবার তখন ভারত গেছেন। যার কারণে বর্তমান সরকার সেখানে দ্রুতগতিতে ১টি পুলিশ ক্যাম্প স্থাপন করে। তার বিরুদ্ধে আরও একাধিক মামলা চলমান রয়েছে।

ডাকাতি মামলায় ইলিয়াসের ১০ বছর সশ্রম কারাদন্ডের আদেশের কাগজপত্র গায়েব করে কুখ্যাত ইলিয়াস খান গত ২০ বছর যাবত পালিয়ে বেড়াচ্ছেন। ডাকাতি মামলায় অভিযোগ প্রমানিত হওয়ায় আদালত আসামীর অনুপুস্থিতিতে তাকে ১০ বছরের সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেন। জরিমানা অনাদায়ে আরও ১বছরের সশ্রম কারাদন্ডাদেশ দেন।

পটুয়াখালী র‌্যাব-৮ জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের আভিযানিক দল কোম্পানীর অধিনায়ক সহকারী পুলিশ সুপার তুহিন রেজার নেতৃত্বে রবিবার রাত ৯ টায় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালিয়ে যাওযার চেষ্টা করলে ঘেরাও করে ফেরারি ডাকাত ইলিয়াসকে গ্রেফতার করে তালতলী থানায় সোপর্দ করেন।

এ ব্যাপারে তালতলী থানার ওসি কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন, রবিবার সন্ধ্যার ৯টার দিকে র‌্যাব ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে উপজেলার হেলেঞ্চাবাড়িয়া গ্রাম থেকে ১০ বছরের সাজাপ্রাপ্ত ফেরারী আসামী কুখ্যাত ডাকাত ইলিয়াস খাঁনকে গ্রেফতার করা হয়েছে। সোমবার আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে প্রেরন করা হয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here