মহেশপুরে ভাঙ্গা কালাভার্ট নিয়ে জনদূর্ভোগ চরমে

0
মহেশপুরে ভাঙ্গা কালাভার্ট নিয়ে জনদূর্ভোগ চরমে

প্রেসনিউজ২৪ডটকমঃ মহেশপুর (ঝিনাইদহ)সংবাদদাতা ঃ উপজেলার ব্যস্ততম সড়ক গুলোর মধ্যে মহেশপুর-যশোর হাইওয়ে রাস্তাটি একটি ব্যস্ততম সড়ক। সেই সড়কের কালভার্টের ঢালাই ভেঙে যাওয়ার কারণে চরম জনদুর্ভোগ পোহাতে হচ্ছে এলাকাবাসীর।ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, উপজেলার মহেশপুর-যশোর রোডের গাড়াবাড়িয়া হুদোর মোড় সড়কের কালভার্টটি দীর্ঘদিন যাবৎ ভেঙ্গে পড়ে আছে।

কিন্তু কর্তৃপক্ষের গাফিলতির কারনে এখনো পর্যন্ত সংস্কার করা সম্ভব হয়নি সেই ভাঙা অংশটি। ফলে পথচারীরা ঝুঁকি নিয়ে কোনোমতে যাতায়াত করলেও সড়কটিতে প্রতিদিন কয়েক হাজার যানবাহন চলাচল বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। দুর্ভোগের শিকার হচ্ছেন হাজারো মানুষ। স্থানীয় এলাকাবাসী জানায়,ব্যাস্ততম সড়কটির এই কালভার্টি প্রায় ৬ মাস আগে একাংশের ঢালাই ভেঙে বিশাল আকারের গর্তে পরিণত হয়।

এলাকাবাসী স্বেচ্ছাশ্রমের মাধ্যমে মাটি দিয়ে সেটি ভরাট করেন। কিন্তু মৌসুম ভিত্তিক বৃষ্টির ফলে বর্তমানে কালভার্টটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। বিশেষ করে সন্ধ্যার পরে অপরিচিত লোকজন ওই রাস্তা দিয়ে চলাচলের সময় দুঘর্টনার শিকারও হচ্ছেন। তারা আরও বলেন, প্রতিদিন কয়েক হাজার মানুষ জেলা ও উপজেলা সদরে চলাচল করা সহ স্কুল-কলেজের শিক্ষার্থীদের জন্যও সড়কটি গুরুত্বপূর্ণ।

বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যদি দ্রুত পদক্ষেপ নিতেন তাহলে এত দূর্ভোগ পোহাতে হতোনা আমাদের। উপজেলা প্রকৌশলী শাহারিয়া আকাশ জানান, রাস্তাটি সড়ক ও জনপদ বিভাগের যে কারনে আমাদের কিছু করার নেই। উপজেলা নির্বাহী অফিসার নয়ন কুমার রাজবংশী জানান, বিষয়টি সড়ক ও জনপদ বিভাগকে জানানো হয়েছে খুব দ্রুতই সংস্কার করা হবে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here