মাননীয় প্রধানমন্ত্রী’র হস্তক্ষেপ চেয়েছেন মাধবপুরের চা শ্রমিক’রা

0
মাননীয় প্রধানমন্ত্রী’র হস্তক্ষেপ চেয়েছেন মাধবপুরের চা শ্রমিক’রা

প্রেসনিউজ২৪ডটকমঃ সৈয়দ সুমন: হবিগঞ্জের মাধবপুরে ৩শ’ টাকা মজুরির দাবিতে টানা পঞ্চমদিন পূর্ণদিবস কর্মবিরতির পাশাপাশি চা বাগানগুলোতে বিক্ষোভ সমাবেশ করেছেন চা শ্রমিকরা। সারাদেশের ন্যায় বুধবার (১৭ আগস্ট) মাধবপুরের সুরমা, তেলিয়াপাড়া, জগদীশপুর, নয়াপাড়া ও বৈকুন্ঠপুর চা বাগানে কর্মবিরতি পালন করা হয়েছে। মনসা পূজা থাকা সত্ত্বেও শ্রমিকরা বিক্ষোভে অংশ নিয়েছেন।

তেলিয়াপাড়া চা বাগানের পঞ্চায়েত সভাপতি খোকন তাঁতি জানান,  মঙ্গলবার শ্রীমঙ্গলে শ্রম অধিদপ্তর শ্রমিকদের সাথে বৈঠক করেছেন কিন্তু সেখানে মালিকপক্ষ ছিল না।  সরকারপক্ষের কথা আমাদের পক্ষে হয়নি। তারা আন্দোলন বন্ধ করতে বলেছিলেন।পঞ্চায়েত সেক্রেটারি লালন পান জানান,  আমরা শখের বশে আন্দোলন করছি না। ন্যায্য দাবি আদায়ে আন্দোলন করছি। ঠিক ততদিন এটা চালিয়ে যাব, যতদিন না দাবি আদায় হবে। প্রয়োজনে জীবন দিতেও প্রস্তুত আছি।

বিক্ষোভ সমাবেশে বক্তারা দ্রব্যমূল্যের সাথে ১২০ টাকা মজুরি দিয়ে চলতে পারছেন না। ১৭৫ বছর ধরে বাংলাদেশে বাস করছি। কোম্পানী প্রতিবছর ১ টাকা করে বাড়ালেও ১৭৫ টাকা মজুরি পেতাম আমরা। অন্য দেশগুলো বাংলাদেশের চেয়ে বেশি বেতন দেয়া হয়। এই পরিস্থিতিতে সন্তান-সন্ততি নিয়ে বেঁচে থাকা অসম্ভব হয়ে পড়েছে। এই পরিস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করছি। এদিকে আজ বুধবার বিকেলে ঢাকায় শ্রম অধিদপ্তরে মালিক ও শ্রমিকপক্ষের বৈঠক হওয়ার কথা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here