শরীফ উদ্দিন সবুজই না.গঞ্জ প্রেসক্লাবের সেক্রেটারী : প্রেসক্লাব সভাপতি

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন সবুজের প্রতি ‘অনাস্থা’র বিষয়টি নিয়ে গণমাধ্যমে বিবৃতি দিয়েছেন সভাপতি খন্দকার শাহ্ আলম। আজ শনিবার (২ জুলাই) গণমাধ্যমে প্রেরিত ওই বিবৃতিতে তিনি জানান গত ১ ও ২ জুলাই নারায়ণগঞ্জের কয়েকটি স্থানীয় দৈনিক, নিউজ পোর্টাল ও ফেসবুকে প্রচার করা হচ্ছে যে, শরীফ উদ্দিন সবুজকে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদকের পদ থেকে ইমপিচ করে সেখানে ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আহসান সাদিক শাওনকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে- এ বিষয়টি সম্পূর্ন মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন।

খন্দকার শাহ্ আলম বলেন প্রকৃত তথ্য হচ্ছে, গত ৩০ জুন নারায়ণগঞ্জ প্রেসক্লাবের নতুন ম্যানেজার নিয়োগ ও হিসাবরক্ষক নিয়োগের ব্যাপারে কার্যকরী কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়। এ সভায় শুধু এ নিয়োগের ব্যাপারেই এজেন্ডা ছিল- এমনকি ‘বিবিধ’-ও ছিল না। ফলে এ সভায় অন্য কিছু আলোচনার সুযোগ নেই। কিন্তু ক্লাবের কার্যকরী কমিটির আটজন সদস্য দাবি করেন, ক্লাবের সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন সবুজকে ইমপিচ করার জন্য তাদের দেয়া চিঠি এ সভায়ই আলোচনা করতে হবে। আমি তাদের জানাই যে, সাধারণ সম্পাদককে ইমপিচ করা একটি গুরুত্বপূর্ণ বিষয়। কারণ তিনি নির্বাচিত।

এজেন্ডা ছাড়া এ বিষয়ে আলোচনা হতে পারে না। ক্লাবের জরুরি সভায়ও এটি আলোচনা হতে পারে না। এটি ক্লাবের কার্যকরী কমিটির সাধারন সভায় এজেন্ডা দিয়ে আলোচনা করতে হবে। আমি পরের মাসিক সভায় এ ব্যাপারে ব্যবস্থা নিবো। এছাড়া উল্লেখিত আট সদস্য ইমপিচমেন্টের বিষয়ে যে চিঠি দিয়েছেন তাতে তারা নিজেরাও বিষয়টি ক্লাবের কার্যকরী কমিটির সভায় এজেন্ডা দিয়ে আলোচনার জন্য বলেছেন। আমি তাদের এ বিষয়টি বললে তারা ম্যানেজার ও হিসাব রক্ষকের বিষয়টি পাশ করে দিয়ে তাৎক্ষনিক ইমপিচমেন্টের বিষয়টি আলোচনা করার জন্য দাবি জানান।

উক্ত সভার একমাত্র এজেন্ডা ম্যানেজার ও হিসাব রক্ষক নিয়োগের বিষয়টি পাশ হয়ে যাওয়ায় সভা শেষ করে দিয়ে আমি ও সাধারণ সম্পাদক চলে আসি।প্রেস ক্লাব সভাপতি বিবৃতিতে আরও জানান এ সভায় ক্লাবের সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন সবুজকে ইমপিচ করার বা ক্লাবের যুগ্ম সম্পাদক আহসান সাদিক শাওনকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করার কোনো সিদ্ধান্ত হয়নি। আমরা উঠে আসার পরে ক্লাবের কোষাধ্যক্ষ আবু সাউদ মাসুদ ম্যানেজারের কাছ থেকে ক্লাবের রেজুলেশন খাতা ছিনিয়ে নিয়ে যুগ্ম সম্পাদক আহসান সাদিক শাওনের কাছে দিয়ে দেয় বলে ক্লাব ম্যানেজার জানায়।

তিনি বলেন সাহসী, সৎ সাংবাদিক, বিশিষ্ট লেখক শরীফ উদ্দিন সবুজ ক্লাবের ২০২০-২০২২ সনের জন্য সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তিনি তার স্বপদে বহাল রয়েছেন। তাকে ইমপিচমেন্টের বিষয়টি মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত।বিবৃতির বিষয়ে যোগাযোগ করা হলে খন্দকার শাহ্ আলম মুঠোফোনে বলেন, ‘সাংগঠনিক কার্যক্রম গঠনতন্ত্র অনুযায়ী চলে।

এইভাবে কাউকে ইমপিচ করা যায় না। প্রয়োজনে ইমপিচের বিষয়টি সাধারণ সভায় আলোচনা করা হবে। এবং কাকে ভারপ্রাপ্ত দায়িত্ব দেওয়া হবে সেটাও আলোচনা হবে। জরুরি সভায় এজেন্ডা না থাকলে তা করা যায় না। এখনও প্রেস ক্লাব সেক্রোটারি সবুজই রয়েছেন।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here