ভোট দিয়েই ইভিএম নিয়ে অভিযোগ করলেন : মনিরুল হক সাক্কু

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আজ বুধবার (১৫ জুন) সকাল সোয়া নয়টার দিকে ভোট দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক। তিনি বলেছেন, ভোটের পরিবেশ ভালো। তবে তিনি অভিযোগ করেন, ইভিএমে ধীরগতিতে ভোট গ্রহণ চলছে।পরপর দুবার কুমিল্লা সিটি নির্বাচনের মেয়র পদে বিজয়ী মনিরুল হক ভোট সুষ্ঠু হলে জয়ী হবেন বলে আশা প্রকাশ করেন। নগরীর হোচ্চা মিয়া বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন তিনি।

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে এবার টেবিল ঘড়ি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী হয়েছেন মনিরুল হক। তিনি তার রাজনৈতিক জীবনে কোনো নির্বাচনে পরাজিত হননি। মনিরুল হক ২০০৫ সালের ২১ সেপ্টেম্বর কুমিল্লা পৌরসভার চেয়ারম্যান পদে প্রথমবার নির্বাচনে অংশ নেন। ওই নির্বাচনে তিনি জয়ী হন। ২০১২ সালের ৫ জানুয়ারি কুমিল্লা সিটি করপোরেশনের প্রথম নির্বাচনে মনিরুল মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হয়ে ৬৫ হাজার ৫৭৭ ভোট পেয়ে নির্বাচিত হন। ওই নির্বাচনে আওয়ামী লীগ-সমর্থিত মেয়র প্রার্থী আফজল খানকে তিনি ২৯ হাজার ১০৬ ভোটের ব্যবধানে পরাজিত করেন।

২০১৭ সালের ৩০ মার্চ কুমিল্লা সিটি নির্বাচনে দ্বিতীয়বারের মতো তিনি দলীয় প্রতীক ধানের শীষ নিয়ে নির্বাচন করেন। ওই নির্বাচনে তিনি ৬৮ হাজার ৯৪৮ ভোট পেয়ে নির্বাচিত হন। আওয়ামী লীগের মেয়র প্রার্থী আঞ্জুম সুলতানাকে ১১ হাজার ৮৫ ভোটের ব্যবধানে পরাজিত করেন। এবার তিনি তৃতীয়বারের মতো সিটি নির্বাচনে মেয়র প্রার্থী হন। দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে প্রার্থী হওয়ায় তাকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here