মহেশপুরে আইসিটির কর্মশালায় ভোকেশনাল প্রদর্শক !

0

প্রেসনিউজ২৪ডটকমঃ মহেশপুর (ঝিনাইদহ)সংবাদদাতা ঃ প্রধান শিক্ষক ও আইসিটি শিক্ষকদের সমন্বয়ে যশোর শিক্ষাবোর্ডের আয়োজনে অনুষ্ঠিত দিনব্যাপী কর্মশালায় প্রধান শিক্ষক জহুরুল ইসলাম আইসিটি শিক্ষক নজরুল ইসলামকে না জানিয়ে ভোকেশনাল শাখার প্রদর্শক (ডেমোনেন্ট্রটর) হরিপদ ঘোষকে নিয়ে কর্মশালায় অংশগ্রহণ করেন।এ ঘটনায় মহেশপুর সরকারি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের আইসিটি শিক্ষক নজরুল ইসলাম যশোর শিক্ষাবোর্ড, ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।

লিখিত অভিযোগ সূত্রে জানাগেছে, মহেশপুর সরকারি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহুরুল ইসলাম তিনি তার খেয়াল খুশিমত বিদ্যালয়টি পরিচালনা করে আসছেন। প্রধান শিক্ষকের বিরুদ্ধে কোন শিক্ষকই কথা বলার সাহস পান না। গত ৯ জুন (বৃহস্পতিবার) যশোর শিক্ষাবোর্ডের সমন্বয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও আইসিটি শিক্ষকদের এক প্রশিক্ষক কর্মশালার আয়োজন করা হয় যশোরে। কিন্তু বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহুরুল ইসলাম আইসিটি শিক্ষক নজরুল ইসলামকে না জানিয়েই ভোকেশনাল শাখার প্রদর্শক (ডেমোনেন্ট্রটর) হরিপদ ঘোষকে নিয়ে কর্মশালায় অংশগ্রহণ করেন। যাহা বোর্ড কর্তৃক পুরোটাই অবৈধ।

শিক্ষাবোর্ডের চিঠিতে সু-স্পষ্টভাবে উল্লেখ করা হয়েছে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও আইসিটি শিক্ষক যদি না থাকে তাহলে সহকারী শিক্ষককে নিয়ে কর্মশালায় অংশগ্রহণ করা যাবে। কিন্তু বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহুরুল ইসলাম তা করেননি।  মহেশপুর সরকারি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের আইসিটি শিক্ষক নজরুল ইসলাম জানান,চিঠি কবে এসেছে প্রধান শিক্ষক জহুরুল ইসলাম আমাকে জানান নি। আমাকে না জানিয়ে তিনি ভোকেশনাল শাখার প্রদর্শক (ডেমোনেন্ট্রটর) হরিপদ ঘোষকে নিয়ে কর্মশালায় যোগদান করেন।

তাছাড়া তিনি তার খেয়াল খুশি মত শিক্ষা প্রতিষ্ঠানটি পরিচালনা করে আসছেন।মহেশপুর সরকারি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহুরুল ইসলাম জানান,আইসিটির কর্মশালায় আমি সহ আইসিটি সম্পর্কে যে কাজ করে আমি তাকেই নিয়েগিয়েছি। আইসিটি শিক্ষককে নিয়ে যেতে হবে এমন কোন মানে নেই। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মহেশপুর সরকারি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি নয়ন কুমার রাজবংশী জানান, চিঠিটা আমি ডাক ফাইলে দেখেছি। পরে আলাপ আলোচনার মাধ্যমে কি করা যায় দেখব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here