মুন্সীগঞ্জ‌েরে সন্তা‌নের সাফল্য অর্জনে নতুন মুখ গাজী ইব্রাহিম খলিল

0

প্রেসনিউজ২৪ডটকমঃ মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ সরকারি চাকরি গুলো যেখানে সোনার হরিণ, বেসরকারি চাকরি গুলো যেখানে কর্পোরেট পলিটিক্স তারা নিমজ্জিত, ঠিক তখনই ডিজিটাল মার্কেটিংয়ের মাধ্যমে মাত্র ২৩ বছর বয়সেই সাফল্য অর্জন করেছেন গাজী ইব্রাহিম খলিল। নিজে স্বনির্ভর হওয়ার পাশাপাশি অসংখ্য তরুণদের জন্য কাজের সুযোগ সৃষ্টি করেছেন। তার সফলতা দেখে এখন আরও অনেক তরুণই এই পেশায় আগ্রহী হয়ে উঠেছেন।

গাজী ইব্রাহিম খলিল প্রথম থেকেই নতুন কিছু করতে আগ্রহী ছিলেন। তার কঠিন পরিশ্রম ও লক্ষ্য আজ সফলতার দ্বারপ্রান্তে দাঁড় করিয়ে দিয়েছে। অল্প বয়স থেকেই ডিজিটাল মার্কেটিং এর কাজ শুরু করেন তিনি। তিনি ” Gazi Ibrahim Kholil ” ফেসবুক পেজের মাধ্যমে তার কাজ করে থাকেন। মূলত ফেসবুকের জন্য কন্টেন্ট তৈরির কাজ করছে তার প্রতিষ্ঠানটি। বিভিন্ন ধরনের এজেন্সির হয়ে কনটেন্ট প্রোডাকশন এবং ডিস্ট্রিবিউশনের মাধ্যমে ডিজিটাল মার্কেটিং করেন তিনি। এছাড়া তার Ibrahim Apple নামে ইউটিউব চ্যানেল থেকে কম্পিউটার প্রোগ্রামিং এবং নানা শিক্ষানীয় বিষয়ে ভিডিও কন্টেন প্রকাশ করে থাকেন। তার রয়েছে একাধিক ইউটিউব চ্যানেল।

এই মধ্যে অন্যতম হচ্ছে Gazi Ibrahim Kholil এবং Voice of Narayanganj এই দুইটি ইউটিউব চ্যানেল থেকে তিনি নানা বিষয়ে ভিডিও দিয়ে থাকেন। যেমন, ভাইরাল টপিক, ইন্টারটেনমেন্ট ভিডিও, ভাইরাল নিউজ, লাইফ স্টোরি, এবং রিএকশন ভিডিও।বর্তমান যুগের ডিজিটাল মার্কেটিং কে বিশাল একটি সম্ভাবনা ক্ষেত্রে বলে মনে করেন গাজী ইব্রাহিম খলিল। তিনি জানান, ‘দিন দিন এর গুরুত্ব বাড়ছে। ডিজিটাল মার্কেটিং নিয়ে কাজ শুরু করতে চাইলে প্রথমে তার দক্ষতা বাড়াতে হবে। কারণ সঠিক জ্ঞান নিয়ে এই সফলতার দিকে এগিয়ে যাওয়া যায়। এর জন্য সবার প্রথমে দক্ষতা বাড়াতে হবে।

পাশাপাশি তারুণ্যের চাহিদা, আগ্রহ, প্রযুক্তির উৎকর্ষতা, পরিবর্তন, পরিবর্ধন সংযোজন ও সংরক্ষণ সবকিছুর উপর সম্যক ধারণা রাখতে হবে।জানতে হবে বিভিন্ন টুলস এর ব্যবহার। কি ধরনের কনটেন্ট পছন্দ করছে লাখো মানুষ সেদিকে খেয়াল রাখতে হবে।ডিজিটাল মার্কেটিং এর ক্ষেত্রে কনটেন্ট তৈরি ভীষণ গুরুত্বপূর্ণ বলে জানান, গাজী ইব্রাহিম খলিল। আবার অনেকেই ভাল কনটেন্ট তৈরি করেও ডিজিটাল মার্কেটিং নিয়ে কাজ করার সুযোগ পাচ্ছে না। তাদের জন্য সবসময় কিছু একটা করার স্বপ্ন দেখেন গাজী ইব্রাহিম খলিল।

নিজের ক্যারিয়ার শুরুতে পার করেছেন অনেক ধরনের বাধা বিপত্তি। তাই ডিজিটাল দুনিয়ার কাজ করতে আসা তরুণরা যেন বাধার সম্মুখীন না হয়, সে জন্য গাজী ইব্রাহিম খলিল চেষ্টা করে যাচ্ছেন নিজ জায়গা থেকে।এছাড়াও সামাজিক দায়বদ্ধতা থেকে তিনি সামাজিক নানা কর্মকাণ্ডে যুক্ত রয়েছেন। তাছাড়া ইব্রাহিম খলিলের ব্লগগুলো পড়লে বুঝা যায় ব্লগিং দুনিয়ায় তিনি কতটা আধিপত্য বিস্তার করছে। পাশাপাশি তিনি সাংবাদিক হিসেবেও বেশ পরিচিত। অন্যায়, অত্যাচার, নিপীড়িত, নির্যাতিত, নিষ্পেষিত, মানুষের পক্ষে তার কলম সবসময় আপোষহীন। গাজী ইব্রাহিম খলিল বিশ্বাস করেন যে, পজিটিভিটি ছড়িয়ে দেয়ার মাধ্যমে সমাজকে পরিবর্তন করা সম্ভব।

তিনি বুঝিয়েছেন যে সত্য ছড়িয়ে দেয়ার মাধ্যমে এই সমাজে মিথ্যা কে ঢেকে দেয়া সম্ভব।একজন ডিজিটাল মার্কেটার হিসেবে গাজী ইব্রাহিম খলিল মনে করেন সফলতার কোন শর্টকাট পথ নেই। মানুষ নিজের সততা, একাগ্রতা, কাজ এবং পরিশ্রম দিয়ে সফল হয়ে উঠে। যেখানে মানুষের কাজের কোনো সততা নেই, সেখানে কাজের প্রকৃত সম্মান পাওয়া যায় না। তাই প্রতিটি মানুষের সততা ঠিক রেখে কাজ করা উচিত। পরিশ্রম মানুষকে সফলতার চূড়ায় নিয়ে যায়। সততা ও ধৈর্য ধরে পরিশ্রম করলে সফলতা আসবেই, ইনশাআল্লাহ। ডিজিটাল চ্যানেল ব্যবহার করে পণ্যের প্রমোশন করাই হচ্ছে ডিজিটাল মার্কেটিং।

সোশ্যাল মিডিয়া, সার্চ ইঞ্জিন, ইনফ্লুয়েন্সার্ মার্কেটিং- এসবই ডিজিটাল মার্কেটিং এর অন্তর্ভুক্ত। প্রথাগত চাকরির বাজারে ছুটতে ছুটতে জীবনের অর্ধেক সময়টাই পার হয়ে যায় বাংলাদেশের শিক্ষার্থীদের। তাই বর্তমান সময়ে তাল মিলাতে চাইলে প্রথাগত চিন্তাভাবনা ছেড়ে ভাবতে হবে নতুন কিছু। এই দিক থেকে ডিজিটাল মার্কেটিং একটি সম্ভাবনাময় পেশা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here