মুন্সীগঞ্জে লৌহজংয়ে ভেঙ্গে পরা বেইলি ব্রীজটির কাজ ধীরো গতিতে চলছে

0

প্রেসনিউজ২৪ডটকমঃ মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধিঃ মুন্সীগঞ্জের লৌহজং উপ‌জেলার গাঁওদিয়া ইউনিয়ন ঘৌলতলী বাজার সংলগ্ন বৈইলি ব্রীজ টি গত ১৮ মার্চ মালবাহী ট্রাকসহ ভেঙ্গে পরে যায়। আজ ১৬ (ষোল)দিন হলো কাজ শেষ হয়নি।কতৃপক্ষ বলেন আরো এক সপ্তাহ সময় লাগবে জনসাধারণের চলাচলের উপযোগী করার জন‍্য।

সরজমিনে গিয়ে দেখা যায়, বেইলি ব্রীজটি ভেঙ্গে পরা অংশ না তুলে নতুন করে ব্রীজটি দাঁড় করিয়েছে।ভেঙ্গে পরা অংশ নিচে রেখেই মোরামত কাজ চলছে। এমনকি মালবাহী ট্রাকটি ও তোলা হয়নি। পুরাতন লৌহার পাটাতন দিয়ে কাজ চলছে।

বেইলি ব্রীজের কাজের মিস্ত্রি মো.মোজাম্মেল হক বলেন, যদি কতৃপক্ষ মনে করে ছোট যানবাহন চলাচল করবে তাহলে আজ বিকেলে যানবাহন চলাচল করতে পারবে।তবে বড়-ভারী যানবাহন চলাচল আরো প্রায় ছয় দিন সময় লাগবে। ঝালাই কাজ সহ নাট -বৈলটের অনেক কাজ রয়ে গেছে।

বেইলি ব্রীজের কাজে নিয়োজিত সুপার ভাইজার মো.সিরাজুল হক বলেন, দুই এক দিনের মধ্যে ব্রীজ দিয়ে সব রকম গাড়ি চলাচল করতে পারবে।তবে আমাদের কতৃপক্ষ কি করে আমার জানা নাই। তিনি আরো বলেন গত মার্চ মাসের একুশ তারিখে আমরা কাজ শুরু করি। আমার ২৫( পঁচিশ ) জন শ্রমিক কাজ করছে। মাজে তিন দিন ব্রীজের মালামাল আনতে কিশোরগঞ্জ গিয়ে ছিলাম।তাই কাজ বন্ধ ছিল।

মুন্সীগঞ্জ জেলা সড়ক ও জনপথ উপ -বিভাগের প্রকৌশলী ফাইম রহমান বলেন, আমাদের আরো সপ্তাহখানিক সময় লাগতে পারে গাড়ী চলাচলের জন‍্য।অনেক কাজই বাকী আছে। সাধারণ মানুষের গাড়ি চলাচলের আগে ভালো ভাবে পরিক্ষা -নিরিক্ষা করতে চাই।যাতে সাধারণ মানুষের কোন প্রকার ক্ষতি না হয়। তিনি আরো বলেন,আমি নিজে গাড়ি নিয়ে প্রথমে ব্রীজে চলতে চাই।যাতে কোন প্রকার ক্ষতি হলে আমার হবে সাধারণ জনগণের নয়।আশ করি এ সপ্তাহে বৈইলি ব্রীজ চালু হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here