দুইদিনের বৃষ্টিতে মহেশপুরে কয়েক হাজার হেক্টর জমির ধান ও বোর বীজতলা নষ্ট

0

প্রেসনিউজ২৪ডটকমঃ জিয়াউর রহমান জিয়া মহেশপুর (ঝিনাইদহ) সংবাদদাতা ঃ ঘুর্ণিঝড় জাওয়াদের ঝড় না লাগলেও  গত দুই দিনের প্রবল বৃষ্টি পাতের কারণে শষ্য ভান্ডার হিসাবে খ্যাত  ঝিনাইদহের মহেশপুর উপজেলায় বোর বীজতলা ,আমন ধান,মাস কলাই ,আলু ,শরিষা ও ভুট্টা ক্ষেতের জমি পানির নিচে তলিয়ে গেছে।

মহেশপুর পৌর এলাকা সহ উপজেলার বিভিন্ন মাঠ ঘুরে দেখা গেছে কৃষকরা জমিতে আমন ধান কাটলেও সে গুলা ঘরে তুলার আগেই পানির নিচে তলিয়ে গেছে। এ ছাড়া বোর ধানের অধিকাংশ বীজ তলা পানির নিচে তলিয়ে আছে। গাড়াবাড়ীয়া গ্রামের কৃষক নুর হোসেন জানান,তার ৫বিঘা জমির  ধান ও তিন বিঘা ভুট্টা ক্ষেত পানির নিচে।তিনি জমির আইলে দাড়িয়ে হতাশা প্রকাশ করছেন।

একই চিত্র পাতিবিলা গ্রামের মাঠে। পুরন্দপুর গ্রামের মাহফুজ খান জানান, তার ৫বিঘা জমিতে আলুর চাষ  ছিলো । আলু কয়েকদিন পরেই বাজারে উঠার উপযোগি । কিন্তু দুই দিনের  অতি বৃষ্টিতে আলুর জমি ডুবে গেছে । তাতে তার প্রায় দুই লক্ষ টাকার ক্ষতি সাধন হয়েছে।

এ ব্যাপারে মহেশপুর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ হাসান আলী  জানান, অতি বৃষ্টির কারণে মহেশপুরে আমনধান ও বোর বীজতলা সহ  বিভিন্ন ফসলের ক্ষতি সাধন হয়েছে। আমরা ক্ষতির পরিমান জানার চেষ্টা করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here