ময়মনসিংহ -ভৈরব লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক

0

প্রেসনিউজ২৪ডটকমঃ মোহাম্মদ সাইফুল আলম (ময়মনসিংহ জেলা প্রতিনিধি) ময়মনসিংহ থেকে চট্টগ্রামগামী বিজয় এক্সপ্রেস ট্রেনের ব্রেক শো খুলে লাইনের আইবোল্ট উঠে গেলে শুক্রবার (১৭ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০টা থেকে ট্রেন চলাচল প্রায় ৬ ঘন্টা বন্ধ ছিল । পরে রেল লাইন মেরামত ও ট্রেনটির তিন নম্বর বগির ব্রেক শো মেরামত করলে ভোর থেকে আবারও ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

জানা যায়, ময়মনসিংহ থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে বিজয় এক্সপ্রেস ট্রেনটি শুক্রবার রাত সাড়ে দশটার দিকে সোহাগী স্টেশনের প্রথম ক্রসিংয়ে পৌঁছলে তিন নম্বর বগির ব্রেক শো খুলে গেলে ট্রেনটির নিয়ন্ত্রন আনতে চালককে বেশ বেগ পোহাতে হয়। এসময় চলন্ত ট্রেনটির তিন নম্বর বগির খুলে যাওয়া ব্রেক-শো ঝুলে থাকায় রেল লাইনের আইবোল্টগুলো উঠে যায়। এঘটনায় ট্রেন চলাচল সাময়িকভাবে বন্ধ হয়ে গেলে ময়মনসিংহের কেওয়াটখালি লোকোশেড থেকে রিলিফ ট্রেনের মাধ্যমে প্রকৌশলীরা ঘটনাস্থলে পৌঁছে রেল লাইন মেরামত ও ট্রেনটির তিন নম্বর বগির ব্রেক শো মেরামত করে।

পরে শনিবার ভোর ৩টা ৪৫ মিনিটে বিজয় ট্রেনটি ময়মনসিংহ থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যায়। ময়মনসিংহ থেকে চট্টগ্রামগামী বিজয় এক্সপ্রেস ট্রেনের ঈশ্বরগঞ্জের সোহাগী স্টেশনে পৌঁছলে ইঞ্জিনের ব্রেক চাপার সময় তিন নম্বর বগির ব্রেক শো খুলে ঝুলে যাওয়ায় রেল লাইনের আইবোল্ট উঠে যায়। এঘটনায় ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। সড়কে আনতে চালককে বেশ বেগ পোহাতে হয়।

এসময় চলন্ত ট্রেনটির তিন নম্বর বগির খুলে যাওয়া ব্রেক-শো ঝুলে থাকায় রেল লাইনের আইবোল্টগুলো উঠে যায়। ময়মনসিংহ রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী নাঈম সরকার জানান, চলন্ত ট্রেনটির ইঞ্জিনের নাট খুলে যাওয়ায় সোহাগী স্টেশনের রেললাইনের আইবোল্ট উঠে গেছে। সকালের মধ্যেই ট্রেন চলাচল শুরু হবে বলে জানিয়েছেন তিনি।

এ বিষয়ে শনিবার (১৮ সেপ্টেম্বর) গৌরীপুর বেলওয়ে স্টেশন মাষ্টার আব্দুর রশিদ বলেন, ইঞ্জিন বিকল হওয়ার খবর পেয়ে ময়মনসিংহের কেওয়াটখালি লোকোশেড থেকে রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছে বিকল ট্রেন ঠিক করে ময়মনসিংহ-চট্রগ্রাম ট্রেন যোগাযোগ স্বাভাবিক করে। পরে ভোররাত ৪ টার দিকে বিজয় এক্সপ্রেস ট্রেনটি চট্রগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here