রাত পোহালেই ভোলায় ১২ ইউনিয়নে ভোট, সকল প্রস্তুতি সম্পন্ন

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কামরুজ্জামান শাহীন,ভোলা॥ রাত পোহালেই ভোলায় চার উপজেলার ১২ টি ইউনিয়নে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে ভোট গ্রহনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন অফিস। কেন্দ্র কেন্দ্রে পাঠানো হয়েছে ব্যালট বাক্স ও নির্বাচনী সকল সরঞ্জামাদী। আইন শৃঙ্খলা বাহিনীর তত্ত্বাবধানে সরঞ্জামাদী নিয়ে স্ব স্ব কেন্দ্রে গেছেন প্রিজাইডিং কর্মকর্তারা।

আগামী দিন সোমবার (২১ জুন) জেলার ৪ উপজেলার ১২টি ইউনিয়নে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এবং সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পযর্ন্ত ভোট নেওয়া হবে।  চার উপজেলায় ১২ ইউনিয়নের ১৪১টি ভোট কেন্দ্রের মধ্যে ৪৭টি কেন্দ্র বেশি ঝুঁকিপূর্ণ হিসাবে চিহ্নিত করেছেন নির্বাচন কমিশন। ঝুঁকিপূর্ণ ভোট কেন্দ্রের মধ্যে চরফ্যাশন উপজেলায়নে ৪৫ কেন্দ্রের মধ্যে ১১টি, মনপুরা উপজেলায় দুই ইউনিয়নে ২২ কেন্দ্রের মধ্যে ১৩টি, বোরহানউদ্দিন উপজেলায় দুই ইউনিয়নে ২১ কেন্দ্রের মধ্যে ৮টি ও তজুমদ্দিন উপজেলায় ৩ ইউনিয়নের ৪৩টি কেন্দ্রের মধ্যে ১৫টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ।

শনিবার (১৯ জুন) ভোলা জেলা নির্বাচন অফিস ও জেলা পুলিশ সুপার কার্যালয় সূত্রে এ তথ্য পাওয়া গেছে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ভোলা জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, কেন্দ্রগুলোতে পুলিশ,র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), কোস্টগার্ড ও আনসার সদস্য ছাড়াও নির্বাহীএবং জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবে। শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের লক্ষে ৪ উপজেলার ১২ ইউপিতে ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলো হচ্ছে- বোরহানউদ্দিন উপজেলার গঙ্গাপুর ও সাচড়া, তজুমদ্দিন উপজেলার সম্ভুপুর, চাচরা ও চাঁদপুর, মনপুরা উপজেলার হাজিরহাট, দক্ষিণ সাকুচিয়া এবং চরফ্যাশন উপজেলার চরমাদ্রাজ, চরকলমি, হাজারীগঞ্জ, এওয়াজপুর ও জাহানপুর ইউনিয়নে। চরফ্যাশন উপজেলার ৫ ইউনিয়নে এবং বোরহানউদ্দিনের গঙ্গাপুর ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় চেয়ারম্যান পদে নির্বাচন হচ্ছে না। তবে সংরক্ষিত নারী সদস্য ও পুরুষ সদস্য পদে ভোট হবে।

৪ উপজেলার ১২ ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ২৬ জন, পুরুষ সদস্য পদে ৪০৬ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১১৬ জন প্রতিদ্বন্দি¦তা করছেন।  এদিকে চরফ্যাশন উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম জানান, শান্তিপূর্ন পরিবেশে নির্বাচন গ্রহন করার
জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এখন ভোটের অপেক্ষায় রয়েছে সবাই। ভোলা জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আলা উদ্দিন আল মামুন বলেন, ৪ উপজেলার ১২ টি ইউনিয়নে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

জেলার অপর ৪টি উপজেলা নির্বাচন অফিস থেকে প্রিজাইডিং কর্মকর্তাদের কাছে নির্বাচনী সরঞ্জামাদী বুঝিয়ে দেন রিটার্নিং কর্মকর্তারা। আইন শৃঙ্খলা রক্ষা বাহিনীর সহায়তায় এই সামগ্রী সংশ্লিষ্ট ভোট কেন্দ্রগুলোতে নিয়ে যাওয়া হয়। ১২টি ইউনিয়নের ১৪১টি ভোট কেন্দ্রে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। শান্তিপূর্ণ ভোট গ্রহণের লক্ষে নির্বাচনী এলাকায় পুলিশ, র‌্যাব, কোস্টগার্ড, বিজিবি ও আনসার এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবে।

ভোলা জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন, নির্বাচন উপলক্ষে দায়িত্বপ্রাপ্ত সকল পুলিশ সদস্যদেরকে যে কোন মূল্যে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, গ্রহনযোগ্য ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য পেশাদারিত্বের সহিত দায়িত্ব পালনে নির্দেশনা ও পরামর্শ প্রদান করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here