আগামী ২২ জুন থেকে খুলনায় ৭ দিনের সর্বাত্মক লকডাউন

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব সংবাদদাতা: করোনার বিস্তাররোধে আগামী ২২ জুন থেকে এক সপ্তাহের জন্য খুলনা জেলা ও মহানগরে কঠোর ‘লকডাউন’ আরোপ করা হবে। এ সময় নিত্যপ্রয়োজনীয় পণ্য, কাঁচামাল ও ওষুধ বহনকারী যানবাহন ব্যতীত কোনো গণপরিবহন খুলনায় প্রবেশ করতে বা বের হতে পারবে না।

করোনা প্রতিরোধ সংক্রান্ত জেলা ও মহানগর কমিটির সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এসব সিদ্ধান্ত জানান। খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আজ শনিবার দুপুরে এ সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক জানান, খুলনা জেনারেল হাসপাতালকে ৭০ শয্যার করোনা ডেডিকেটেড হাসপাতালে রূপান্তর করা হয়েছে। এটি আগামী রোববার থেকে চালু হবে। করোনা শনাক্তে নমুনা পরীক্ষার সংখ্যা বাড়ানো হবে। সপ্তাহব্যাপি কঠোর বিধিনিষেধ চলাকালে নগরে জনপ্রতিনিধিদের সমন্বয়ে ওয়ার্ডভিত্তিক কমিটির মাধ্যমে বিধিনিষেধ বাস্তবায়ন নিশ্চিত করা হবে। কঠোর ‘লকডাউন’ বিষয়ে বিস্তারিত তথ্য অতিশিগগিরই গণবিজ্ঞপ্তির মাধ্যমে সবাইকে অবহিত করা হবে।

মাস্ক পরা বাধ্যতামূলক করতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা আদায়, স্বাস্থ্যবিধি পালনে মনিটরিং জোরদার করা এবং প্রয়োজন ছাড়া বাইরে বের না হতে প্রচার-প্রচারণা চলমান থাকবে। সভায় মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) মো. কামাল হোসেন, খুলনার বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেন, বিভাগীয় স্বাস্থ্য দফতের পরিচালক ডা. রাশেদা সুলতানা ও সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ অনলাইনে যুক্ত ছিলেন।

সভায় আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে খুলনার অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) এস এম ফজলুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. রবিউল হাসান, মেডিক্যাল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ, জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. ইকবাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইউসুপ আলী, ডেপুটি সিভিল সার্জন ডা. শেখ মোহাম্মদ কামাল হোসেন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পদক এম ডি এ বাবুল রানা, খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম জাহিদ হোসেন, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মো. মাহবুব আলাম সোহাগ, সরকারি কর্মকর্তা, কমিটির সদস্যসহ গণমাধ্যমকর্মীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here