টংগীবাড়িতে পানি নিষ্কাশন বন্ধ করে দেওয়া ও চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন

0

প্রেসনিউজ২৪ডটকমঃ  মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধি : ফেইসবুকে টংগীবাড়ি উপজেলার কেশিমুলিয়া ইউপি আওয়ামীলীগ সভাপতি, প্যানেল চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা অপ-প্রচার ও কৃষিজমির পায়:নিষ্কাশনের খাল বন্ধ করে দেয়ার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালিত হয়েছে। বৃহস্পতিবার (০৩ জুন) দুপুরের জেলার টঙ্গিবাড়ী উপজেলার কাঠাদিয়া-শিমুলিয়া ইউনিয়নের পূর্ব আলদী সড়কের ঘটনাস্থলেই এসব কর্মসূচি পালন করা হয়।

মানব বন্ধন ও প্রতিবাদ কর্মসূচিতে ইউনিয়নের বর্তমান নুর হোসেন বেপারী ও সাবেক চেয়ারম্যান মফিজুল ইসলামসহ সর্বস্তরের জনগণ ও স্থানীয় আওয়ামীলীগ ও এর বিভিন্ন অংগসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ইউপি চেয়ারম্যান নুর হোসেন বেপারী জানান, তিন গ্রামের কয়েক হাজার পরিবারের ১হাজার একর কৃষি জমির পানি নিষ্কাশন বন্ধ করে দিয়েছে এই চক্রটি। কাঠাদিয়া শিমুলিয়া ইউনিয়নের ৬ ও ৮ নং ওয়ার্ডের ইউপির পাকা সড়কের দুইপাশের নালজমি ভরাট করে সরকারি সড়ক দখল করে পাকা ওয়াল তৈরী করেছে তারা।

সরকারি সড়কে খেজুর কাটা দিয়েও বেড়া দিয়েছে। যা মারাত্ম দুর্ঘটনার কারণ হতে পারে। এই চক্রটি পানি নিষ্কাশনের কালভার্ট ব্রিজ,সরকারি নালা, সরকারিভাবে দেয়া পানি নিষ্কাশনের পাইপ বন্ধ করে দিয়েছে। এই তিনটি গ্রামের ১হাজার একর ফসলী জমির পানি নিষ্কাশন করতে না পারলে তিন কোটি টাকার ফসলের ক্ষতি হওয়ার আশংকা করছেন জমির মালিকগণ। এসময় মানববন্ধনকারীরা বলেন, কল্যান শিং চকের কৃষি জমির পানি প্রবাহে নালা আটকে দিয়েছে আবু সায়েদ শেখ (৩৫), সবর শেখ (৬০), নুরুল আমিন দেওয়ান (৬০) সরকারি জমি দখল ও গাছ কর্তন করে ড্রেজার ব্যবসায়ী ইউসুফের ড্রেজার দিয়ে বালু দিয়ে ভরাট করে স্থাপনা নির্মাণ করে।

সেখানে সরকারি রাস্তাও দখল করে ওয়াল তুলে ফেলেন তারা। তারই প্রতিবাদ করেন কাঠাদিয়া-শিমুলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ মজিবুর রহমান বেপারী। তাতে ক্ষিপ্ত হয়ে আবু সায়েদ শেখ (৩৫), সবর শেখ (৬০), নুরুল আমিন দেওয়ান (৬০) মজিবুর রহমানের বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজীর অভিযোগ এনে ফেইসবুকে মিথ্যা সংবাদ প্রচার করে তার সুনাম খুন্ন করে। সুনাম খুন্নকারীদের বিরুদ্ধে বিচার দাবী ছাড়াও উল্লেখিত ফসলি জমির পানি প্রবাহের নালা খুলে দেয়ার জোরালো দাবী করে এসব কর্মসূচি পালন করা হয়।

কাঠাদিয়া-শিমুলিয়া ইউনিয়ন চেয়ারম্যান মোঃ নূর হোসেন বেপারীর নেতৃত্বে কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন, ইউপি আওয়ামীলীগের সভাপতি মোঃ মজিবুর রহমান বেপারী, যুবলীগ সভাপতি মোঃ জাকির হোসেন মেম্বার, ইউপি সদস্য আনোয়ার হোসেন মেম্বার, ইউনিয়নটির সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাবীবুর রহমান মাদবরসহ স্থানীয় গণ্যমান্যব্যক্তি বর্গ। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার নাহিদা পারভীন জানান, আবেদন করেছে বিষয়টি জেনে জানানো যাবে। তবে বিষয়টি চেয়ারম্যান নিজেই সমাধান করতে পারে। এটার সমাধান রাতারাতি করা যাবে না, সময় লাগবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here