শীতলক্ষ্যায় ডুবে যাওয়া লঞ্চ শনাক্ত, ৫ নারীর লাশ উদ্ধার

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে সাবিত আল হাসান নামে মুন্সিগঞ্জগামী একটি লঞ্চ অর্ধশতাধিক যাত্রী নিয়ে ডুবে যাওয়ার ঘটনায় ৫ নারীর মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের সদস্যরা।

রোববার (৪ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শীতলক্ষ্যা নদীর চর সৈয়দপুর এলাকার ব্রিজ সংলগ্ন স্থানে এ দুর্ঘটনা ঘটে। ইতোমধ্যে ডুবে যাওয়া লঞ্চটি শনাক্ত করেছে ফায়ার সার্ভিসের সদস্যরা। ডুবে যাওয়া লঞ্চটি উদ্ধারে বিআইডব্লিউটিএর উদ্ধারকারী জাহাজ প্রত্যয় কাজ শুরু করেছে। রাত ১১টায় উদ্ধারকারী জাহাজ প্রত্যয় ঘটনাস্থলে গিয়ে পৌঁছায়।

নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক বলেন বিআইডব্লিউটিএর উদ্ধারকারী জাহাজ প্রত্যয় ঘটনাস্থলে এসে পৌছেছে। ইতোমধ্যে লঞ্চটি উদ্ধারে কাজ শুরু করেছে। তিনি আরো বলেন সন্ধ্যায় লাঞ্চটি যাত্রী সহ ডুবে যাওয়ার পর ফায়ার সার্ভিসের ৭জন ডুবুরী যাত্রীদের উদ্ধারে কাজ শুরু করে। এখনও পর্যন্ত ৫ নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনও উদ্ধার কাজ চলমান রয়েছে। তবে তাৎক্ষণিকভাবে নিহত নারীর নাম-পরিচয় জানা যায়নি।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের নারায়ণগঞ্জের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন জানান, প্রচণ্ড বাতাস ও বৃষ্টির কারণে আমাদের উদ্ধার কাজ ব্যাহত হচ্ছে। আমাদের কার্যক্রম চলছে। সন্ধ্যা ৬টার পর লঞ্চটি নারায়ণগঞ্জ থেকে মুন্সিগঞ্জের দিকে রওয়ানা দেয়। একটি কার্গোর সঙ্গে ধাক্কা লেগে এটি ডুবে যায় বলে প্রাথমিকভাবে জানা গেছে। আমাদের উদ্ধারকারীরাই ৫ জন নারীর লাশ উদ্ধার করেছে, কাজ চলছে।

নারায়ণগঞ্জ নৌ-পুলিশের পুলিশ সুপার মীনা মাহমুদা জানান, ঘটনাস্থলে নৌ-পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উদ্ধার কাজ চালাচ্ছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here