মুন্সিগঞ্জে ৫৯ কোটি ১০ লক্ষ টাকা মূল্যের অবৈধ কারেন্ট জাল জব্দ

0

প্রেসনিউজ২৪ডটকমঃআনিছুর রহমান রলিন মুন্সিগঞ্জ জেলা প্রতিনিধি: মুন্সিগঞ্জ সদর থানায় তিনটি কারখানায় অভিযান পরিচালনা করে ১ কোটি ৯৭ লক্ষ মিটার নতুন কারেন্ট জাল জব্দ করেছে কোস্ট গার্ড। গতকাল সোমবার রাত ৩টা থেকে সকাল ৯টা পর্যন্ত উপজেলার মুক্তারপুর ব্রীজ সংলগ্ন পঞ্চসার ও গুশাইবাগ এলাকায় এই অভিযান চলে।

আজ মঙ্গলবার দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান। লে. কমান্ডার আমিরুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে স্টেশন কমান্ডার পাগলা লে. এম আশমাদুলের নেতৃতে উক্ত অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময় ওই এলাকার তিনটি কারখানা (সাওবান ফাইবার ইন্ডাঃ লিঃ, তম্নয় ফিসিং নেট ইন্ডাঃ লিঃ এবং রানা মুন্সী নামের নতুন কারেন্ট জাল তৈরির কারখানা) থেকে আনুমানিক ১৯৭টি বস্তায় থাকা সর্বমোট ১ কোটি ৯৭ লক্ষ মিটার নতুন কারেন্ট জাল জব্দ করা হয়। জব্দকৃত জালের আনুমানিক মূল্য প্রায় ৫৯ কোটি ১০ লক্ষ টাকা। পরবর্তীতে জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।
তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ডের আওতাভুক্ত এলাকা সমূহে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ ধরা রোধে অভিযান অব্যাহত আছে।
অভিযানে ফ্যাক্টরিতে কাউকে উপস্থিত না পাওয়ায় কোনো অপরাধীকে আটক করা সম্ভব হয়নি।  অভিযানে ছিলেন মুন্সিগঞ্জ জেলা মৎস্য কর্মকর্তা ড. আব্দুল আলীম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. টিপু সুলতান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইলিয়াস সিকদার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here