সোনারগাঁয়ে হাজী সেলিমের ‘দখলকৃত’ সরকারি খাস জমি ১৪ বিঘা উদ্ধার

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মেঘনাঘাট এলাকায় হাজী সেলিমের মালিকানাধীন মদিনা গ্রুপের দখলে থাকা চার একর ৩৯ শতাংশ (১৪ বিঘা) সরকারি খাস জমি উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। এসময় জমিতে রাখা কয়লা, বালু, পাথরসহ টিন শেডের গোডাউন ভেঙে দখলমুক্ত করা হয়। বৃহস্পতিবার (৫ নভেম্বর) দুপুরে সোনারগাঁও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আতিকুল ইসলাম এ অবৈধ দখলমুক্ত করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম জানান, ১৪ বিঘা জমিতে রাখা কয়লা, পাথর, বালুসহ যেসব অবৈধ টিন শেডের স্থাপনা ছিলো তা ভেঙে ফেলা হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সরকারি সাইনবোর্ড টাঙ্গিয়ে দেয়া হয়েছে। এই সরকারি সম্পতি আজ পুরোপুরি সরকারের দখলে রয়েছে। এই জমির জন্য ২০১৮ সালে বরাদ্দের জন্য আবেদন করেছিলো হাজী সেলিম, সেই আবেদন জেলা প্রশাসন গ্রহণ করেনি।

এরআগে, রবিবার উপজেলার মেঘনাঘাট এলাকায় হাজী সেলিমের দখলে থাকা সিমেন্ট ফ্যাক্টরির দু’পাশে ২ দশমিক ১১ একর, আরেক দাগে ১ দশমিক ৮ একর, টোল প্লাজার ডান পাশে ১ দশমিক ২০ একরসহ মোট ৪ দশমিক ৩৯ একর যা প্রায় ১৪ বিঘার সমতূল্য জমি চিহ্নিত করে উপজেলা প্রশাসন। বাকি স্থাপনাগুলোকে ৩ দিনের মধ্যে উচ্ছেদ করার জন্য নির্দেশনা দিয়ে আসে প্রশাসন।

মদিনা গ্রুপের উপ ব্যবস্থাপক (ল্যান্ড) মহিউদ্দিন আহম্মেদ গণমাধ্যমকে বলেন,‘আমাদের কারখানার ভেতরে সরকারি সম্পত্তি রয়েছে, এ কথা সত্য। সম্পত্তিগুলোর স্থায়ী বন্দোবস্ত পাওয়ার জন্য আমাদের কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক হাজি সেলিম নারায়ণগঞ্জ জেলা প্রশাসক বরাবর আবেদন করেছিলেন। আমাদের আবেদনে প্রশাসন কোনো সাড়া না দেওয়ার কারণে আমরা আর সামনে এগিয়ে যেতে পারিনি। প্রশাসন এখনো যদি খাসজমিগুলো আমাদের কোম্পানির নামে বন্দোবস্ত দিতে রাজি হয় তবে আমরা নিয়ম মোতাবেক সরকারি কোষাগারে অর্থ জমা দিয়ে বন্দোবস্ত নিতে রাজি আছি।

উল্লেখ্য, গত ২৫ অক্টোবর রাতে রাজধানীর কলাবাগান সিগনালে এমপি হাজী মো. সেলিমের ‘সংসদ সদস্য’ লেখা সরকারি গাড়ি থেকে নেমে নৌবাহিনীর কর্মকর্তা ওয়াসিফ আহমেদ খানকে মারধর করেন ডিএসসিসি ৩০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ইরফান সেলিম। এ ঘটনায় সে রাতেই মামলা দায়েরের পর সোমবার পুরান ঢাকায় তার বাসায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ৩৮টি ওয়াকিটকি, বিদেশি মদও অস্ত্র উদ্ধার করে র‌্যাব। ইরফানকে ১৮ মাস ও তার দেহরক্ষী মো. জাহিদকে ছয় মাস কারাদণ্ড দেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এর পর হাজী সেলিমের সম্পদের খোঁজে নামে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here