ফেনী জেলা যুবদলের কমিটি গঠনে লেনদেনের অভিযোগ

0

প্রেসনিউজ২৪ডটকমঃ ফেনী সংবাদদাতা: বিগত সময়ে আন্দোলন সংগ্রামে রাজপথে যারা ডজনে ডজনে মামলার আসামী ও নির্যাতনের শিকার হয়েছে তাদের বাদ দিয়েই কমিটি করতে যাচ্ছে ফেনী জেলা যুবদল। এমনটি অভিযোগ করেছেন একাধিক মামলার আসামী ও নির্যাতিত যুবদল কর্মী।

একাধিক সূত্রে জানা যায়, সম্প্রতি সময়ে জেলা যুবদলের অধিনে ১১টি ইউনিটের আহবায়ক কমিটি ঘোষণার কথা শুনা গেলেও তা অদৃশ্য শক্তির ইশারায় থমকে রয়েছে। মামলার হামলার শিকার ও নির্যাতিত ব্যক্তিদের বাদ দিয়ে সদর উপজেলায় আহবায়ক হিসেবে নিজাম মাস্টারের নাম শুনা যাচ্ছে। অথচ বিগত সময়ে আন্দোলন সংগ্রামে তার দৃশ্যমান কোন কর্মকান্ড নেই। মাঠ পর্যায়ের কর্মীরাও তাকে চিনেন না। যুবদল কর্মীদের অভিযোগ জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন জসিমের বাসায় সে বাজার পৌঁছে দেন।

এটি তার দলীয় পদ পাওয়ার বড় উৎস। এছাড়া সদস্য সচিব নামে যার নাম শুনা যাচ্ছে সে বয়সে অনেক জুনিয়র হলেও আত্মগোপনে থাকা জেলা যুবদলের সাধারণ সম্পাদক খোন্দকার নাছির উদ্দিনের সাথে সুসম্পর্ক থাকায় মোটা অংকের টাকার বিনিময়ে এ পদ দখল করতে যাচ্ছে। একইভাবে ফেনী পৌর যুবদলের আহবায়ক পদে যার নাম শুনা যাচ্ছে তার গ্রামের বাড়ি ছাগলনাইয়া উপজেলার পাঠান নগর ইউনিয়নে। সাধারণ কর্মীদের প্রশ্ন কিভাবে সে ফেনী পৌর কমিটির আহবায়ক হবেন। তাছাড়া সদস্য সচিব পদে যার নাম শুনা যাচ্ছে সে গাড়ি চালক ও ফেনী পৌর কমিটির জাসাস সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন সোহাগ।

সোনাগাজী উপজেলা যুবদলের আহবায়ক হিসেবে যার নাম শুনা যাচ্ছে তার নামে সোনাগাজী থানায় ও কোম্পানীগঞ্জ থানায় একাধিক ডাকাতি মামলা রয়েছে। পুলিশ জানায় সে আন্ত:জেলা ডাকাত দলের সদস্য। গত কিছুদিন আগে তার ভাইকে র‌্যাব ক্রসফায়ার দিয়েছে। তার আরেক ভাইও ডাকাতি মামলায় জেলহাজতে রয়েছে। এছাড়া সদস্য সচিব পদে যার নাম শুনা যাচ্ছে জহিরুল আলম সুমন স্থায়ীভাবে সে ঢাকায় বসবাস করেন। মোটা অংকের টাকার বিনিময়ে পদ কিনে নিয়েছেন বলে সোনাগাজী উপজেলা যুবদল কর্মীদের অভিযোগ। সে ফেনী ও সোনাগাজীর রাজনীতির সাথে কখনো জড়িত ছিল বলে কারো জানা নেই।

যুবদলের একাধিক সূত্র নাম না প্রকাশ করার শর্তে জানান, ফেনী জেলা জাতীয়বাদী যুবদল প্রকৃত ব্যক্তিদের কাছে নেই। এটি সেন্ডিকেট মার্কা হয়ে গেছে। এটি একটি দলের জন্য নি:সন্দেহে দুর্ভাগ্যজনক। এছাড়াও অদৃশ্য শক্তির ইশারায় এ ধরনের কমিটি গঠন একটি দলকে দুর্বল করার জন্য যথেষ্ট। তারা জোর দাবী জানান অবিলম্বে ত্যাগী ও নির্যাতিতরা দলের সর্বোচ্চ দায়িত্বে আসলে দল ও দেশ উপকৃত হবে এবং ভবিষ্যতে ত্যাগীরা আন্দোলন সংগ্রামে ঝাঁপিয়ে পড়বে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here