না.গঞ্জে সম্মেলন করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কমিটি গঠনের দাবী।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কমিটি সম্মেলন করে নির্বাচনের মাধ্যমে গঠন করার আহবান জানিয়েছেন বিএনপি পন্থী আইনজীবীরা। কোনো টেবিলে বসে সমঝোতার মাধমে পকেট কমিটি না করতে নারায়ণগঞ্জের বিএনপি পন্থী আইনজীবীদের অভিভাবক দুই জ্যেষ্ঠ আইনজীবী এড. তৈমূর আলম খন্দকার ও এড. সাখাওয়াত হোসেন খানের মাধ্যমে কমিটি গঠনে ঢাকা বিভাগের দায়িত্ব পাওয়া ব্যারিষ্টার মাহবুবউদ্দিন খোকনের দৃষ্টি আকর্ষণ করেছেন তারা।

আর এ লক্ষ্যে সদস্য সংগ্রহ কার্যক্রম সঠিকভাবে মনিটরিং করে সম্মেলনের একটি স্বচ্ছ ভোটার তালিকা প্রণয়নের উপর জোর দেওয়া উচিত বলে মনে করেন তারা। তবে নারায়ণগঞ্জ আদালতপাড়া ঘুরে জানা গেছে, সম্মেলনের মাধ্যমে কমিটি গঠনের বিপক্ষেও কাজ করছে আদালতপাড়ায় বিএনপির আইনজীবীদের ক্ষুদ্র একটি অংশ। ভোটের মাধ্যমে কমিটি গঠন হলে তাদের নির্বাচিত হওয়া অসম্ভব বিবেচনা করে সকলের সাথে সমঝোতার মাধ্যমে একটি পকেট কমিটি গঠনের লক্ষ্যে সম্মেলনের বিরোধীতা করছে সেই পক্ষটি। তবে নারায়ণগঞ্জে এসে ব্যারিষ্টার মাহবুবউদ্দিন খোকনসহ সকল কেন্দ্রীয় নেতার ঘোষনা মোতাবেক নির্বাচনের মাধ্যমে ফোরামের কমিটি গঠনের পক্ষে বিএনপির বেশীরভাগ আইনজীবী।

বিএনপির বেশ কয়েকজন আইনজীবী জানিয়েছেন, তৃণমূলের মতামত না নিয়ে টেবিলে বসে কমিটি গঠনের কারনে সারাদেশে বিএনপির আজ এই দুরবস্থা, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামও এর ব্যতিক্রম নয়। সকলের অংশগ্রহনে একটি গ্রহনযোগ্য ভোটার তালিকার মাধ্যমে নির্বাচন করে নেতৃত্ব নির্বাচিত হলে সংগঠন আরো গতিশীল হবে এবং সাংগঠনিক শক্তি ফিরে পাবে। তাই দীঘীদন পর সম্মেলনের ঘোষনায় উজ্জিবীত হয়ে উঠেছে নেতাকর্মীরা, তাদের মাঝে চাঙ্গাভাব ফিরে এসেছে। কিন্তু এখন শুনতাছি আবারো নাকি সমঝোতার ভিত্তিতে কমিটি করা হবে। আমরা বিএনপির সাধারণ আইনজীবীরা এর তীব্র বিরোধীতা করছি এবং এ ধরনের কর্মকান্ড হলে আমরা সে কমিটি মেনে নেবো না। তাই আগামী দিনের আন্দোলন সংগ্রাম সফল করতে কেন্দ্রীয় নেতাদের ঘোষনার বাস্তবায়ন দেখতে চাই আমরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here