মতলব উত্তরে ইয়াছিন খানের উদ্যোগে হতদরিদ্রদের মাঝে শাড়ি,লুঙ্গি ও নগদ অর্থ বিতরণ

0
মতলব উত্তরে ইয়াছিন খানের উদ্যোগে হতদরিদ্রদের মাঝে শাড়ি,লুঙ্গি ও নগদ অর্থ বিতরণ

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব প্রতিবেদকঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ৪নং ওয়ার্ড আদুরভিটি গ্রামে মরহুম হাজ্বী রহমান খান ফাউন্ডেশনের পক্ষ থেকে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ছেংগারচর পৌরসভার গরীব,দুস্থ ও অসহায় পরিবারদের মাঝে ঈদ উপহার শাড়ি,লুঙ্গি ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। এছাড়াও তিনি এদিন মসজি,মাদ্রাসায় নগদ অর্থ বিতরণ করেন।

আজ বুধবার (১০ এপ্রিল) উপজেলার ছেংগারচর পৌরসভার পৌরসভার আদুরভিটি গ্রামে ছেংগারচর পৌর ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্ত্রীয় কমিটির সদস্য বিশিষ্ট ব্যবসায়ী ও মরহুম আব্দুর রহমান খান ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মোঃ ইয়াছিন খান উপস্থিত থিকে গরীব,দুস্থ ও অসহায় পরিবারদের মাঝে ঈদউপহার এসব শাড়ি,লুঙ্গি ও নগদ অর্থ বিতরণ করেন।

ছেংগারচর পৌরসভাসহ আশপাশের এলাকার প্রায় এক হাজার গরীব,দুস্থ ও অসহায় মানুষের মাঝে ঈদ উপহার হিসেবে প্রতি বছরের ন্যায় এ শাড়ি,লুঙ্গি ও নগদ অর্থ বিতরণ করা হয়।এরপূর্বে মরহুম রহমান খানের ও রহমান খানের সহধর্মিনীর কবর জিয়ারত করেন রহমান খান ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ছেংগারচর পৌর ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্ত্রীয় কমিটির সদস্য বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ ইয়াছিন খান,তার ছোট বোন পাপিয়া আক্তার, ভগ্নিপতি মিজানুর রহমান, সিনিয়র সাংবাদিক কামাল হোসেন খান প্রমূখ উপস্থিত ছিলেন।

গরীব,দরিদ্র ও অসহায়দের মাঝে ঈদ উপহার শাড়ি,লুঙ্গ ও নগদ অর্থ বিতরণকালে মরহুম আব্দুর রহমান খান ফাউন্ডেশনের চেয়ারম্যান বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্ত্রীয় কমিটির সদস্য মোঃ ইয়াছিন খান বলেন, ইসলাম মানবতার ধর্ম। এক মুসলমান অপর মুসলমানের ভাই। মানুষ ক্ষতিগ্রস্ত ও বিপদগ্রস্তÍ হলে তাদের পাশে দাঁড়ানো, বিপদ মুক্তির জন্য সাহায্য করা ইসলামের শিক্ষা। তাদের দুর্দিনে আর্থিক সহায়তা,খাবার-দাবার, ত্রাণ ও পুনর্বাসন এবং চিকিৎসা সেবায় এগিয়ে আসা ঈমানের দাবি।

নামাজ, রোজা,হ্জ্ব, যাকাতের মতো অসহায়-দুর্গত মানুষদের সাহায্য করাও ইবাদত। তাই আমি প্রতি বছর রমজান মাসে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে গরীব ও অসহায়দের মাঝে এসব শাড়ি ও লুঙ্গি বিতরণ করে থাকি।তিনি বলেন,দুর্গত মানুষদের পাশে সমাজের সকল বিত্তশালীদের এগিয়ে আসা উচিত। দুর্গত মানুষের পাশে বিত্তশালীরা এগিয়ে আসলে সমাজের অসহায় মানুষগুলোর কষ্ট হবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here