মতলব উত্তরে ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

0
মতলব উত্তরে ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব প্রতিবেদক ঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ উৎসবমূখর পরিবেশে সম্পন্ন হয়েছে। আজ শনিবার (০২ মার্চ) বিদ্যালয় প্রাঙ্গণে বর্ণাঢ্য আয়োজনে দিনব্যাপী নানা আয়োজনে অনুষ্ঠিত হয় এ পুরস্কার বিতরণী অনুষ্ঠান।বিদ্যালয়ের নিজস্ব মাঠে সকাল ৯ টায় শুরু হয়ে বিকেল ৪ টা পর্যন্ত চলে বিভিন্ন ইভেন্টের ক্রীড়া প্রতিযোগিতা। বিকেল ৫টার সময় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন ও বক্তব্য রাখেন, ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বিশিষ্ট শিল্পপতি ও সমাজ আলহাজ্ব মোঃ নাছির উদ্দিন মিয়া।এ সময় আলোচনা সভায় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব মোঃ নাছির উদ্দিন মিয়া বলেন, শিক্ষার্থীদের মেধা ও মননশীলতা বিকাশে লেখাপড়ার পাশাপাশি খেলাধূলার বিকল্প নেই। শারীরিক ও মানসিক সুস্থতার জন্য অভিভাবকদের উচিত সন্তানদের খেলাধূলার প্রতি আগ্রহী করে তোলা। অন্যথায় মেধা বিকাশে বিঘ্ন ঘটে।

সাম্প্রতিক সময়ে মোবাইল ও ইন্টারনেটে আসক্ত হয়ে পড়ছে শিক্ষার্থীরা। যা আশংকাজনক ভাবে বৃদ্ধি পাচ্ছে। মোবাইল আসক্তি এড়াতে অবশ্যই শিক্ষার্থীদের জন্য খেলা ধুলা ও বিনোদনের ব্যাবস্থা করতে হবে।আলহাজ্ব মোঃ নাছির উদ্দিন মিয়া আরও বলেন, স্মার্ট বাংলাদেশ গঠনে শিক্ষার্থীদেরকে প্রযুক্তিজ্ঞান সম্পন্ন স্মার্ট শিক্ষা অর্জনের মাধ্যমে স্মার্ট নাগরিক হতে হবে। পাশাপাশি কো-কারিকুলাম এক্টিভিটিসগুলোর সাথেও নিজেকে সম্পৃক্ত রাখতে হবে। এছাড়া তিনি প্রত্যেক শিক্ষার্থীকে মুক্তিযুদ্ধের চেতনা বুকে ধারণ করে দেশ প্রেমিক হওয়ার পাশাপাশি শিক্ষার্থীদের জীবনের লক্ষ্যে পৌঁছানোর জন্য পড়াশোনায় অধিকতর মনোযোগী হওয়ারও আহ্বান জানান। তিনি বলেন, শিক্ষার মানোন্নয়নে ছাত্রছাত্রী অভিভাবক ও শিক্ষকদের একযোগে কাজ করতে হবে তাহলেই ভালো ফলের পাশাপাশি জ্ঞানার্জন সম্ভব হবে।পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফারুক আহাম্মেদ।

বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ আব্দুল ওয়াদুদ মাষ্টার এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সমাজ সেবা অফিসার মোঃ আনিসুর রহমান তপু, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহীদ উল্যাহ প্রধান, ছেংগারচর পৌরসভার ৬ নাম্বার ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও বিদ্যালয়ের ম্যানেজিয় কমিটির সদস্য মোঃ আল আমিন সরকার,৬ নাম্বার ওয়ার্ড এর বর্তমান কাউন্সিলর মোঃ আমান উল্লাহ সরকার, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ ইদ্রিস আলী প্রধান, মোঃ জসিম উদ্দিন মিয়া, সহকারী প্রধান শিক্ষক আঃ হান্নান মিয়া, সহকারী শিক্ষক মোঃ মামুন মিয়া,বিশিষ্ট সমাজ সেবক মোঃ তাজুল ইসলাম খান, মোঃ ইদ্রিস আলী, মারফত আলী মজুমদার, ছেংগারচর পৌর ছাত্র লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ ইব্রাহিম, প্রমূখ।

এসময় বিদ্যালয়ের সকল শিক্ষক সকালে জাতীয় সঙ্গীত ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনব্যাপী কর্মসূচির শুভ সুচনা হয়।অনুষ্ঠানের শুরুতে পায়রা ওড়ানো, ফুল ও ক্যাপ দিয়ে অতিথি বরণ, শিক্ষার্থীদের মনোমুগ্ধকর নৃত্য, একক অভিনয়, কৌতক, দেশাত্মবোধক গান, অভিনয় ও যেমন খুশি তেমন সাজোর অস্প্রদায়িক চেতনা নিয়ে অভিনয় ও আলোচনা এবং সর্বশেষ পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে অনুষ্ঠান সম্পন্ন হয়। মোট ৩৫ টি ইভেন্টে বিজয়ী প্রতিযোগিদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here