মতলব উত্তরের মোহনপুরে দিপু চৌধুরীর স্মরণে ২৪টি দল নিয়ে গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট শুরু

0
মতলব উত্তরের মোহনপুরে দিপু চৌধুরীর স্মরণে ২৪টি দল নিয়ে গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট শুরু

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব প্রতিবেদকঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলার দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয় খেলার মাঠে ঢাকা
মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এর জ্যেষ্ঠ পুত্র মরহুম সাজেদুল হোসেন চৌধুরী দিপু চৌধুরীর স্মরণে গোল্ডকাপ ক্রিকেট টুর্নামন্ট শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয় খেলার মাঠে এ টুর্নামেন্টের মাথাভাঙ্গা একাদশ বনাম পাঠঅন বাজার একাদশের এর মধ্যকার খেলা উপস্থিত থেকে খেলা দেখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম।এসময় মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম বলেন, মানুষের মৌলিক চাহিদার মধ্যে চিত্তবিনোদন অন্যতম। খেলাধুলা তারই একটি অংশ। খেলাধুলা দেহের ও মনের বিকাশ ঘটায়। তাই লেখাপড়ার পাশাপাশি নিয়মিত খেলাধুলা করা উচিত। মায়া চৌধুরী বলেন, যুবসমাজ মাদকের ছোবলে ধ্বংসের দিকে চলে যাচ্ছে।

নিয়মিত খেলাধুলা করলে মাদক থেকে রক্ষা পাওয়া যায়। যুবসমাজের মাদকের করাল গ্রাস থেকে মুক্তি পেতে খেলাধুলার বিকল্প নেই। আমার সন্তান দিপু এই মতলবকে নিয়ে অনেক স্বপ্ন দেখেছে। তার স্বপ্নকে আমি বাস্তবায়ন করবো ইনশাল্লাহ। তিনি আরো বলেন, আমার আদরের সন্তান দিপুর স্মরণে আজকের এই টুর্নামেন্ট যারা আয়োজন করেছেন তাদের কাছে আমি কৃতজ্ঞ। কারণ তারা আমার ছেলেকে মনে রেখেছেন। আরো বেশি বেশি টুর্নামেন্টের আয়োজন করা উচিত। তাহলে এখান থেকে ভবিষ্যতে জাতীয় পর্যায়ে খেলোয়াড় তৈরি হবে, যারা দেশের নাম উজ্জ্বল করবে।

এদিন খেলায় প্রথমে ব্যাট করে মাথাভাঙ্গা জুনিয়র একাদশ নির্ধারিত ১৬ ওভারে ৫ উইকেটে ১৮২ রান করে। জবাবে পাঠান বাজার একাদশ সবকয়টি উইকেট হারিয়ে ১৫৫ রান করতে সক্ষম হয়। ফলে মাথাভাঙ্গা জুনিয়র একাদশ ২৭ রানে জয় লাভ করে। এ খেলার উদ্বোধন করা হয়েছে ১২ ফেব্রুয়ারি। টুর্নামেন্টে মোট ২৪টি দল অংশ গ্রহণ করছে। টুর্ণামেন্টের সার্বিক ত্ত্বধাবধানে রয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক উপ-কমিটির সদস্য দিপু চৌধুরী ইয়ং ক্লাবের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আশফাক চৌধুরী মাহি।টুর্ণামেন্টের পরিচালনায় রয়েছেন মোহনপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা ছাত্রলীগের সদস্য আরিফুল ইসলাম লিখন।

এসময় উপস্থিত ছিলেন, মতলভ উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) শহীদ হোসেন, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী মানিক দর্জি, আওয়ামী লীগ নেতা বোরহান চৌধুরী, বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য অলিপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রিয়াজুল হাসান রিয়াজ, উপজেলা আওয়ামী লীগের সদস্য রাদেশ্যাম সাহা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ, সদস্য হাসান মোর্শেদ আহার চৌধুরী, আওয়ামী লীগ নেতা বিল্লাল হোসেন, সাবেক ছাত্রনেতা মুহিবুল হক চৌধুরী সুমিত, মোহনপুর ইউপির ৬ নং ওয়ার্ডের মেম্বার আলমগীর কবিরাজ, উপজেলা মৎস্যজীবি লীগের সভাপতি নাইমুল হাসান লাভলু, উপজেলা যুবলীগের সদস্য কামরুল হাসান মামুন, রুবেল মিয়া বাবু, খোরশেদ চৌধুরী, উপজেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র যুগ্ম-আহবায়ক তামজিদ সরকার রিয়াদ, রহমত উল্লাহ সরকার লিখন, এসএম নোমান দেওয়ান, খোরশেদ আলম, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ফখরুল ইসলাম রনি, উপজেলা ছাত্রলীগের ১ নাম্বার সদস্য সদরুল আমিন,সদস্য জোবায়ের আহম্মেদ জনি, সহ আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

এরপর সন্ধ্যায় উপজেলার মোহনপুর আলী ভিলা মিলনায়তনে আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্ম দের সাথে মতবিনিময় করেন, চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম। এসময় মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেন, মতলবের মানুষ আমাকে বিপুল ভোটে জয়যুক্ত করেছে। আমাকে কথা দিয়ে কথা রেখেছে। এবার আমার পালা। আমি আমার ওয়াদা পালন করবো। স্মার্ট মতলব গড়তে যত উন্নয়ন দরকার তা করবো।

সকল নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ থাকতে হবে।তিনি আরো বলেন, আমি এর আগে মতলব থেকে আরো দুই বার নির্বাচিত হয়েছিলাম এবং মন্ত্রী ছিলাম। তখন ব্যাপক উন্নয়ন করেছি। গত ১০ বছর তেমন কোন উন্নয়ন হয়নি। এবার আপনারা আমাকে নির্বাচিত করেছেন, আমি মতলবের অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করে স্মার্ট মতলব গড়বো।

এসময় উপস্থিত ছিলেন, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী মানিক দর্জি, আওয়ামী লীগ নেতা বোরহান চৌধুরী, ছেংগারচর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালী, বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য অলিপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রিয়াজুল হাসান রিয়াজ, উপজেলা আওয়ামী লীগেরসদস্য রাদেশ্যাম সাহা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ, সদস্য হাসান মোর্শেদ আহার চৌধুরী, মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই প্রধান, ছেংগারচর পৌরসভার সাবেক কমিশনার ও আওয়ামী লীগ নেতা খোকন প্রধান, ছেংগারচর পৌরসভারসাবেক প্যানেল মেয়র আলহাজ্ব রুহুল আমিন মোল্লা, ৫নং দূর্গাপুর ইউপির সাবেক চেয়ারম্যান দেওয়ান আবুল খায়ের, পৌর কৃষকলীগের সভাপতি আব্দুল কাদির প্রধান, শ্রমিকলীগ নেতা শামীম প্রধানসহ আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here