মতলবে দিপু চৌধুরী স্মৃতি গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন

0
মতলবে দিপু চৌধুরী স্মৃতি গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব প্রতিবেদকঃ চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার নিউ হোস্টেল মাঠে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী
লীগের সদস্য মরহুম সাজেদুল হোসেন চৌধুরী দিপু স্মৃতি গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন করা হয়েছে। সোমবার (৫ ফেব্রুয়ারি) সকালে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার নিউ হোস্টেল মাঠে এই টুর্নামেন্ট উদ্বোধন করা হয়।

উদ্বোধনী খেলায় দিপু চৌধুরী ইয়ং ক্লাব ৬ রানে জয়লাভ করে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মরহুম দিপু চৌধুরীর জ্যেষ্ঠ পুত্র ও বাংলাদেশ আওয়ামী লীগের আইনবিষয়ক উপকমিটির সদস্য আশফাক চৌধুরী মাহি। তিনি বলেন, মানুষের মৌলিক চাহিদার মধ্যে চিত্তবিনোদন অন্যতম। খেলাধুলা তারই একটি অংশ। খেলাধুলা দেহের ও মনের বিকাশ ঘটায়। তাই লেখাপড়ার পাশাপাশি নিয়মিত খেলাধুলা করা উচিত। মাহি চৌধুরী বলেন, যুবসমাজ মাদকের ছোবলে ধ্বংসের দিকে চলে যাচ্ছে।

নিয়মিত খেলাধুলা করলে মাদক থেকে রক্ষা পাওয়া যায়। যুবসমাজের মাদকের করাল গ্রাস থেকে মুক্তি পেতে খেলাধুলার বিকল্প নেই। তিনি আরো বলেন, আমার বাবার স্মরণে আজকের এই টুর্নামেন্ট যারা আয়োজন করেছেন তাদের কাছে আমি কৃতজ্ঞ। কারণ তারা আমার বাবাকে মনে রেখেছেন। এই ধরনের আরো বেশি বেশি টুর্নামেন্টের আয়োজন করা উচিত। তাহলে এখান থেকে ভবিষ্যতে জাতীয় পর্যায়ে খেলোয়াড় তৈরি হবে, যারা দেশের নাম উজ্জ্বল করবে।এর আগে প্রয়াত সাজেদুল হোসেন চৌধুরী দিপুর প্রতিকৃতি উন্মোচন করেন আশফাক চৌধুরী মাহি।

এছাড়া তিনি খেলোয়াড়দের সঙ্গে কুশল ও শুভেচ্ছা বিনিময় করেন। পরে নিজে ব্যাটিং ও টস করে ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন করেন মাহি চৌধুরী। টুর্নামেন্টর সভাপতি মাহাবুব আলম রাসেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তৌসিফ মোল্লার পরিচালনায় এবং মতলব পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ রোকনুজ্জামান রোকনের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মতলব দক্ষিণ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান দেওয়ান শওকত আলী বাদল, অফিসার ইনচার্জ (তদন্ত) মোঃ সালেহ, মতলব দক্ষিণ উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি আছমা আক্তার আঁখি, মতলব পৌর যুবলীগের সভাপতি মো. সোহাগ সরকার, মতলব মুন্সিরহাট কলেজের পরিচালনা পরিষদের সভাপতি হোসাইন মো. কচি প্রমূখ।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মতলব দক্ষিণ পৌরসভার মেয়র ও মতলব পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ আওলাদ হোসেন লিটন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মতলব দক্ষিণ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সিরাজুল মোস্তফা তালুকদার। এ সময় আরো উপস্থিত ছিলেন মতলব পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নুরুল ইসলাম, মতলব দক্ষিণ উপজেলা ক্রীড়া সম্পাদক জহিরুল ইসলাম আলেক, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য রিয়াজুল হাসান রিয়াজ,বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য মোসাদ্দেক হাওলাদার মামুন, মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক তামজিদ সরকার রিয়াদ, এসএম নোমান দেওয়ান, মুহিবুল হক চৌধুরী সুমিত, নাজমুল হোসেন,মোঃ খোরশেদ আলম, মতলব দক্ষিণ উপজেলা যুবলীগের সদস্য কামাল দেওয়ান, ফতেপুর পূর্ব ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ মেহেদী হাসান কাজল, মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের সিনিয়র সদস্য সদরুল আমিন, সদস্য জোবায়ের আহমেদ জনি, মোহনপুর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো.অলিউল্লাহ অলিসহ মতলব দক্ষিণ উপজেলা ও মতলব পৌর আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

উদ্বোধনী খেলায় টসে জয়লাভ করে ভাই ভাই স্পোর্টিং ক্লাব প্রতিপক্ষ দিপু চৌধুরী ইয়ং ক্লাবকে ব্যাট করতে পাঠায়। প্রথমে ব্যাট করে নির্ধারিত ১৬ ওভারের মধ্যে ১৫ ওভার ৫ বলে ১২৭ রানে অলআউট হয়ে যায় ইয়ং ক্লাব। ১২৮ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভাই ভাই স্পোর্টিং ক্লাব ১৬ ওভারে ৭ উইকেটে ১২১ রান রান সংগ্র করে। এর ফলে দিপু চৌধুরী ইয়ং ক্লাব ৬ রানে জয়ী হয়।জানাযায়,নকআউটভিত্তিক এই টুর্নামেন্টে ৩২টি দল অংশ গ্রহণ করছে।

টুর্নামেন্টের সার্বিক দায়িত্বে আছেন মাহবুব আলম রাসেল, তৌফিক মোল্লা, সাকিব চৌধুরী, রাথীন, মিথুন, রাজিব আহসান, অনিক খান, রাফিম, সোহাগ, তুরাগ, রনি চৌধুরী। খেলার আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেন, ইসমাইল হোসেন ও খোরশেদ আলম। তৃতীয় আম্পয়ারের দায়িত্বে ছিলেন, মোঃ মিঠুন। খেলার ধারাবিবরণীতে ছিলেন, ফয়সাল আহম্মেদ ও মর্তুজা ইকবাল। নকআউট ভিত্তিক এ টুর্নামেন্টে মোট ৩২ টি দল অংশগ্রহণ করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here