ছেংগারচর পৌরসভার পাঁচগাছিয়া আবু আহমাদ দারুল উলুম মাদরাসার ৩য় বার্ষিক ওয়াজ মাহফিল সম্পন্ন

0
ছেংগারচর পৌরসভার পাঁচগাছিয়া আবু আহমাদ দারুল উলুম মাদরাসার ৩য় বার্ষিক ওয়াজ মাহফিল সম্পন্ন

প্রেসনিউজ২৪ডটকমঃ খান মোহাম্মদ কামাল,মতলব প্রতিনিধিঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার পাঁচগাছিয়া গ্রামের অত্যান্ত মনোরম পরিবেশে প্রতিষ্ঠিত পাঁচগাছিয়া আবু আহমাদ দারুল উলূম মাদরাসার ৩য় বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (১৬ ডিসেম্বর) বিকেল হতে মধ্যরাত পর্যন্ত মাদরাসা মাঠে এই ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্বকরেন,বিশিষ্ট শিল্পপতি, ও সমাজ সেবক, পাঁচগাছিয়া আবু আহমাদ দারুল উলূম মাদরাসার প্রতিষ্ঠাতা দানবীর মাজাকাত হারুন মানিক।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব লায়ন আরিফ উল্লাহ সরকার, বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক মজিবুর রহমান, বিশিষ্ট চিৎিসক,মাদ্রাসা পরিচালনা কমিটির প্রধান উপদেষ্টা ডা.আব্দুল মোবিন।

এতে অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ মোঃ কামরুজ্জামান, ছেংগারচর পৌরসভা ৭নং ওয়ার্ড যুবলীগের মোঃ আলাউদ্দিন ফকির, ছেংগারচর পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আনোয়ার হোসেন, সমাজ সেবক মোঃ সাইফুদ্দিন, রায়হান সরকারসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, ব্যবসায়ী, সুধিসমাজ,এলাকার বিভিন্ন মাদরাসার শিক্ষকসহ এলাকার বিভিন্ন মসজিদের ইমামগন উপস্থিত ছিলেন।

বিশিষ্ট শিল্পপতি, ও সমাজ সেবক, পাঁচগাছিয়া আবু আহমাদ দারুল উলূম মাদরাসার প্রতিষ্ঠাতা দানবীর মাজাকাত হারুন মানিক সাহেবের উদ্যোগে মানিক ফাউন্ডেশনের সার্বিক ব্যবস্থাপনায় ২০২১ সালে প্রতিষ্ঠার পর থেকে গত তিন বছর যাবত অত্র মাদরাসার পরিচালনায় এ বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিলটি অনুষ্ঠিত হয়ে আসছে।মাহফিলটি সঞ্চালনায় করেন, পাঁচগাছিয়া আবু আহমাদ দারুল উলূম মাদরাসার প্রিন্সিপাল হাফেজ মাওলানা মাসরুল হক নোমানী।

অনুষ্ঠানে প্রধান মেহমান ছিলেন- ঢাকার ফরিদাবাদ মাদরাসার প্রধান মুফতি পীরে কামেল,আলহাজ্ব হযরত মাওলানা মুফতি আবু সাঈদ। প্রধান বক্তা হিসেবে ওয়াজ করেন,ঢাকা শ্যামপুর বাইতুন নাজাত জামে মসজিদের খতিব বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হযরত মাওলানা গোলাম মোস্তফা। বিশেষ বক্তা ছিলেন,কেরাণীগঞ্জ ইকুরিয়া শাহি মসজিদের খতিব মুফতি আব্দুল্লাহ বিন শহীদ। বিশিষ্ট চিৎিসক,মাদ্রাসা পরিচালনা কমিটির প্রধান উপদেষ্টা ডা.আব্দুল মোবিন পবিত্র কোরআন ও হাদিসের আলোকে মূল্যবান আলোচনা করেন।

এ ওয়াজ মাহফিলে বিশিষ্ট শিল্পপতি, ও সমাজ সেবক পাঁচগাছিয়া আবু আহমাদ দারুল উলূম মাদরাসার প্রতিষ্ঠাতা দানবীর মাজাকাত হারুন মানিক বলেছেন, আমরা আল্লাহ ও তার রাসুল সা: নির্দেশিত পথ থেকে দূরে সরে গেছি। এতে করে সমাজ আজ একটি অগ্নি পরিক্ষায় অবতীর্ণ হয়েছে। এ থেকে মুক্তি পেতে সমাজের সর্বত্র কোরআনের রাজ কায়েম করতে হবে।

তিনি মসজিদ-মাদ্রাসারসার উন্নয়নে সমাজের সর্বস্থরের মানুষকে এগিয়ে আসার আহবান জানান। ওয়াজ ও দোয়ার মাহফিলে এলাকার হাজার হাজার ধর্ম প্রাণ মুসলিম ভাই ও বোনেরা। মুসলিম উম্মার শান্তি কামনা করে মোনাজাতের মধ্য দিয়ে ওয়াজ মাহফিলের সমাপ্তি ঘটে। শেষে সকলের মাঝে তবারক বিতরণ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here