মতলব উত্তরে হাশিমপুর মিনি ক্রিকেট টুর্নামেন্ট- ২০২৩ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত

0
মতলব উত্তরে এখলাছপুরের হাশিমপুর মিনি ক্রিকেট টুর্নামেন্ট- ২০২৩ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত

প্রেসনিউজ২৪ডটকমঃ খান মোহাম্মদ কামাল ঃচাঁদপুরের মতলব উত্তর উপজেলার এখলাছপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড হাশিমপুর মিনি ক্রিকেট নটুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।শনিবার (৪ নভেম্বর) দুপুরে উপজেলার এখলাছপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড পাম্প হাউজ সংলগ্ন মাঠ প্রাঙ্গণে এ ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

এ ফাইনাল খেলায় প্রতিদ্বন্দ্বিতা করেন, এখলাছপুর একাদশ বনাম মাথাভাঙ্গা প্রভাতী সঙ্গ। প্রথমে ব্যাট করে এখলাছপুর একাদশ নির্ধারিত ১৪ ওভারে ৭৭ রান করে। এর জবাবে মাথাভাঙ্গা প্রভাতী সঙ্গ নির্ধারিত ১৪ ওভার ব্যাট করে তারা ৭০ রান করতে সক্ষম হন। ফলে এতে ৭ রানে এখলাছপুর সমন্বিত একাদশ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।ফাইনাল খেলা খেলা শেষে চ্যাম্পিয়ন ও রার্নাসআপ দলের খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।এতে সভাপতিত্ব করেন, এখলাছপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেহান উদ্দিন নেতা।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক ও জেলা পরিষদের সাবেক সদস্য মিনহাজ উদ্দিন খানহাশিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কবির উদ্দিন সরকারের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি আমান উল্লাহ মাষ্টার, আওয়ামীলীগ নেতা ডা. জামাল হোসেন স্বপন, আরিফ প্রধান,সাবেক মেম্বার অঅব্দুল মতিন সরদার, বিশিষ্ট ব্যবসায়ী খোরশেদ আলম, আব্দুল সাত্তার বাদশা, মোস্তফা বেপারী, রবিউল আলম মুকুল, ইসমাইল হোসেন মাস্টার, ছাত্রলীগ নেতা নাছির, নাহিদ খান,হৃদয় প্রমূখ।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক ও জেলা পরিষদের সাবেক সদস্য মিনহাজ উদ্দিন খান বলেছেন, দেশে মাদক একটি সামাজিক ব্যাধিতে পরিণত হয়েছে। যুবসমাজকে মাদক থেকে দূরে রাখতে খেলাধুলার কোনো বিকল্প নেই। যুবক ও কিশোর-কিশোরীদের খেলাধুলার মধ্যে রাখতে হবে। খেলাধুলা করলে যেমন শরীর ভালো থাকে তেমনি মনও ভাল থাকবে। শরীর গঠনের সঙ্গে সঙ্গে মন ও মননের বিকাশে খেলাধুলার গুরুত্ব অপরিসীম।তিনি বলেন, সমাজ উন্নয়ন, জাতিগঠন ও বিশ্ব সভ্যতার বিকাশেও ক্রীড়াচর্চা অপরিহার্য একটি উপাদান।

এ খেলাধুলার প্রসার ও মানোন্নয়ন এবং তৃণমূল থেকে উদীয়মান তরুণ ক্রীড়াবিদদের খুঁজে আনতে এ ধরনের টুর্নামেন্ট কার্যকর ভূমিকা রাখবে।আয়োজনের উদ্যোগকে স্বাগত জানিয়ে মিনহাজ উদ্দিন খান বলেন, আমি প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠক, পৃষ্ঠপোষকসহ সংশ্লিষ্ট সকলকে যিনি মতলবের যুবসমাজের আইকন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু ভাইয়ের পক্ষ থেকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আমাদের যুবসমাজ ও ছাত্রসমাজের আইকন দিপু ভাই আজকে এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিলো। ঢাকায় রাজনৈতিক প্রগ্রাম থাকায় তিনি আসতে পারেননি।

বক্তব্যকালে মিনহাজ উদ্দিন খান আরও বলেন,বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি মেধাবী ছাত্রনেতা ব্যারিস্টার আশফাক হোসেন চৌধুরীর মাহির জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে বলেন, আশফাক হোসেন চৌধুরী মাহি মতলবে ক্রীড়াঙ্গনের উন্নয়নে উপজেলার প্রতিটি কলেজ,প্রতিটি মাধ্যমিক বিদ্যালয়,মাদ্রাসা ও প্রাথমিক বিদ্যালয়ে খেলাধুলার বিভিন্ন সামগ্রী বিতরণ করেছেন। এবং উপজেলার বিভিন্ন গ্রামেও ছাত্রসমাজকে মাদক থেকে দূরে রাখার জন্য খেলাধুলার সামগ্রী দিয়েছেন। তিনি ক্রীড়াঙ্গনে বহুবিস্তৃত এক বিরল প্রতিভা। আজ তার শুভ জন্মদিন।

আমি সকলের কাছে মাহি চৌধুরীর জন্য দোয়া কামনা করছি।সর্বশেষ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপু-২ আসনে নৌকা প্রতীকে
বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতিমন্ডলির সদস্য মতলবের উন্নয়নের রুপকার মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের জন্য দোয়া কামনা করেন। তিনি নৌকা প্রতীক মনোনয়ন নিয়ে আবারো এমপি হয়ে এই মতলবকে একটি মিনি সিঙ্গাপুর সিটিতে রুপান্তরিত করবেন ইনশাল্লাহ। এরপূর্বে দুপুরে উপজেলার এখলাছপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামীলী,ও ছাত্রলীগের উদ্যোগে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি মেধাবী ছাত্রনেতা ব্যারিস্টার আশফাক হোসেন চৌধুরীর মাহির জন্মদিন মতলব উত্তর  উপজেলায় বর্ণাঢ্য আয়োজনে পালন করা হয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here