সিদ্দিকা বেগম বালিকা উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায়ানুষ্ঠান অনুষ্ঠিত

0
সিদ্দিকা বেগম বালিকা উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায়ানুষ্ঠান অনুষ্ঠিত

প্রেসনিউজ২৪ডটকমঃ খান মোহাম্মদ কামাল ঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলার একমাত্র বালিকা বিদ্যালয় সিদ্দিকা বেগম বালিকা উচ্চ বিদ্যালয়ের ২০২৩ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায়ানুষ্ঠান উপলক্ষে আলোচনা সভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার (২৭ এপ্রিল) বিদ্যালয়ের হলরুমে এ উপলক্ষে মিলাদ মাহফিল ও দোয়ার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন, সিদ্দিকা বেগম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মনিরুল হক পাটোয়ারী।

বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ রফিকুল ইসলামের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, বিদ্যালয়ের শিক্ষানুরাগী সদস্য হাজ্বী মোঃ শেখ ফরিদ বেপারী, অভিভাবক সদস্য মোঃ নুরুল আমিন প্রধান,সিনিয়র শিক্ষক মোঃ আক্তারুজ্জামান, মোঃ মনির হোসেন, মোঃ সালাউদ্দিন, পরীক্ষার্থীর মধ্যে অহনা আক্তার মার্জিয়া আক্তার, পরীক্ষার্থীদের উদ্দেশ্যে মেহজাবিন বিনতে মামুন, আকসা আক্তার প্রশূখ। মানপত্র পত্র পাঠ করেন নাদিয়া ও স্মৃতি আক্তার।

আলোচনা সভা শেষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিল ও দোয়ার অনুষ্ঠান পরিচালনা করেন বিদ্যালয়ের হেড মাওলানা মোঃ কামাল উদ্দিন ও ডা.নওয়াব আলী ওয়েল ফেয়ার ট্রাষ্ট্র জামে মসজিদের পেশ ইমাম এফাজুর রহমান।উল্লেখ্য উপজেলার একমাত্র বালিকা বিদ্যালয় সিদ্দিকা বেগম বালিকা উচ্চ বিদ্যালয় থেকে চলতি এসএসসি পরীক্ষায় মোট ৪৩ জন ছাত্রী এবার এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করছে।

আলোচনা সভায় সিদ্দিকা বেগম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মনিরুল হক পাটোয়ারী বলেন,আজকের বিদায় অনুষ্ঠান মূলত বিদায় নয়, এটা তোমাদের শিক্ষা ক্ষেত্রের একটি ধাপ অতিক্রম মাত্র। এখান থেকে তোমরা এসএসসি সম্পন্ন করে বিভিন্ন স্বনামধন্য কলেজে অধ্যায়ন করবে এবং আরো উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যানে কাজ করবে। তবেই তোমাদের শিক্ষা অর্জনের সফলতা পাবে।

তিনি আরো বলেন, শুধু শিক্ষার সার্টিফিকেট অর্জনই নয়, বরং জ্ঞ্যান ও গুনের সমৃদ্ধিতে নিজেকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলাই হচ্ছে শিক্ষার মূল আদর্শ। তাই নিজেকে আলোকিত ও ভালো মানুষ হিসেবে প্রতিষ্ঠিত হতে হবে। আমি বিশ্বাস করি আগামীতে তোমরা সর্বোচ্চ সফতলা অর্জন করে এবং আলোকিত মানুষ হয়ে এই বিদ্যালয়ের সুনাম ও ঐতিহ্য ধরে রাখবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here