মতলব উত্তরে ছেংগারচর উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায়ে দোয়া অনুষ্ঠিত

0
মতলব উত্তরে ছেংগারচর উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায়ে দোয়া অনুষ্ঠিত

প্রেসনিউজ২৪ডটকমঃ  খান মোহাম্মদ কামালঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ঐতিহ্যবাহী ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের ২০২৩ ইং সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা, আলোচনা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২২ মার্চ) দুপুরে বিদ্যালয় মাঠে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) আলহাজ্ব বেনজির আহম্মেদ মুন্সীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল কাইয়ুম খান। ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য ও সিনিয়র সাংবাদিক কামাল হোসেন খানের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, স্বাগত বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) আলহাজ্ব বেনজির আহম্মেদ মুন্সী।

এতে আরো বক্তব্য রাখেন,বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আব্দুল হক খান, পরীক্ষার্থীর মধ্যে মোঃ শাহরিয়ার খান,সাব্বির রহমান,মেহজাদুল মাহিয়া আক্তার,মহিমা ইসরাত,৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী তাহমিদ সাইফ খান,তানজিল সরকার, দশম শ্রেণির শিক্ষার্থী ইসরাত সজাহান ত্বহা প্রমূখ। এ সময় আরো উপস্থিত ছিলেন সিনিয়র শিক্ষক মোঃ আয়েত আলী, নূর মোহাম্মদ, সিরাজুল ইসলাম, আইয়ুব আলী, শাহীন আলম, উম্মে সালমা মল্লিকা আক্তার, কানিজ ফাতেমা, রুমা আক্তার, গোলাম মোস্তফা, মোঃ আসাদুল ইসলাম, জহিরুল ইসলাম, অভিভাবক,সুধিজন ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে এসএসসি পরীক্ষার্থীদেরকে শুভেচ্ছা ও শুভ কামনা জানিয়ে বক্তব্য রাখতে গিয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল কাইয়ুম খান বলেন, শুধু শিক্ষার সার্টিফিকেট অর্জনই নয়, বরং জ্ঞান ও গুণের সমৃদ্ধিতে নিজেকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলাই হচ্ছে শিক্ষার মূল আদর্শ। তাই নিজেকে আলোকিত ও ভালো মানুষ হিসেবে প্রতিষ্ঠিত হতে হবে।শিক্ষার্থীদের উদ্দেশে তিনি আরও বলেন, আজকের বিদায় অনুষ্ঠান মূলত বিদায় নয়, এটা তোমাদের শিক্ষা ক্ষেত্রের একটি ধাপ অতিক্রম মাত্র।

এখান থেকে তোমরা এসএসসি সম্পন্ন করে বিভিন্ন স্বনামধন্য কলেজে অধ্যায়ন করবে এবং আরো উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করবে। তবেই তোমাদের শিক্ষা অর্জনের সফলতা পাবে। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াতের পর উপস্থিত অতিথিদেরকে ফুল দিয়ে বরণ করে নেন বিদ্যালয়ের শিক্ষার্থীরা। একই সাথে পরীক্ষার্থী সকল শিক্ষার্থীরা তাদের শ্রদ্ধেয় শিক্ষকবৃন্দকেও ফুলের পাপরি ছিটিয়ে বরণ করে নেন। বিদায়ী ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা ও আলোচনা শেষে পরীক্ষার্থীদের সফলতা কামনা করে বিশেষ দোয়া মোনাজাত পরিচালনা করা হয়।

মোনাজাত পরিচালনা করেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাওলানা মোঃ কবির আহম্মেদ। পরে উপস্থিত সকলের মাঝে তবারক বিতরণ করা হয়েছে। উল্লেখ থাকে যে এ বছর ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় ২৮৫ জন ছাত্রছাত্রী অংশগ্রহণ করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here