বালুচর কচিকাঁচা কিন্ডারগার্টেন স্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

0
বালুচর কচিকাঁচা কিন্ডারগার্টেন স্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

প্রেসনিউজ২৪ডটকমঃ খান মোহাম্মদ কামালঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার বালুচর কচিকাঁচা কিন্ডারগার্টেন স্কুলের বার্ষিক ক্রীড়া,সাংস্কৃতিক প্রতিযোগিতা ও কৃতি ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।রোববার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে স্কুল প্রাঙ্গণে এ বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়।

ছেংগারচর পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও দুই বারের সাবেক প্যানেল মেয়র আলহাজ্ব রুহুল আমিন মোল্লা প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন। বালুচর কচিকাঁচা কিন্ডারগার্টেন স্কুলের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক মোহনা আক্তার জলির সভাপতিত্বে ও পরিচালক আশরাফুল হায়দার পলাশের সঞ্চালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন,ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আব্দুল হক খান, সিনিয়র শিক্ষক মোঃ কবির আহম্মেদ, সহকারী শিক্ষক মোঃ আইয়ুব আলী, বিশিষ্ট সমাজ সেবক মোঃ কবির হোসেন সরকার, মোঃ আবুল কালাম সরকার, মোঃ আহসান উল্লাহ, ইমরান সরকার মিঠুন, রাকিবুল ইসলাম আকাশ, আঃ মান্নান প্রমূক।

এ সময় আরো উপস্থিত ছিলেন কচিকাঁচা কিন্ডার গার্ডেন স্কুলের শিক্ষকমন্ডলী, এলাকার স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, কোমলমতি শিক্ষার্থী -অভিভাবক ও সাংবাদিকবৃন্দ।ছেংগারচর পৌরসভার দুই বারের সাবেক প্যানেল মেয়র আলহাজ্ব রুহুল আমিন মোল্লা প্রধান অতিথির বক্তব্যে বলেন,একটি শিশুর প্রধান শিক্ষাকেন্দ্র হলো তার পরিবার। পরিবারের পাশাপাশি শিশুর মেধা বিকাশ ও উজ্জ্বল ভবিষ্যৎ নির্মাণে শিক্ষা প্রতিষ্ঠান গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, ছাত্রদের ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে শিক্ষকের বড় ভূমিকা রয়েছে। আর ভালো শিক্ষক হতে হলে অবশ্যই পাঠদানের আগে প্রস্তুতি নিয়ে ক্লাসে আসতে হবে।উল্লেখ্য আধুনিক ও মানসম্মত শিক্ষাদানে শিশুদের মেধা ও মননশীল গড়ে তোলার অঙ্গীকার নিয়ে বালুচর কচিকাঁচা কিন্ডার গার্ডেন স্কুলের যাত্রা শুরু হয়। স্কুলের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক মোহনা আক্তার জলির সার্বিক তত্ত্বাবধানে প্রতিষ্ঠানটি ইতিমধ্যে ফলাফল অর্জনে এগিয়ে রয়েছে।

শিক্ষা, শৃঙ্খলা ও নৈতিকতা এই তিনটি বিষয়কে মূলমন্ত্র হিসেবে গ্রহণ করে কিন্ডারগার্টেন শিক্ষার্থীদের আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলা হয়। একাডেমিক কার্যক্রমের পাশাপাশি খেলাধুলার মাধ্যমে শিক্ষার্থীদের নৈতিক মনোবল দৃঢ় করার উদ্দেশে প্রতিবছর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here