মতলব উত্তরে রাসেল স্মৃতি ফাউন্ডেশনের বৃত্তি পরিক্ষার ২৫ মেধাবী শিক্ষার্থীদের পুরুস্কার বিতরণ

0
মতলব উত্তরে রাসেল স্মৃতি ফাউন্ডেশনের বৃত্তি পরিক্ষার ২৫ মেধাবী শিক্ষার্থীদের পুরুস্কার বিতরণ

প্রেসনিউজ২৪ডটকমঃ খান মোহাম্মদ কামালঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় শরীফ উল্লাহ হাইস্কুল এন্ড কলেজের এসএসসি ২০১৪
ব্যাচ এর প্রয়াত ছাত্র মোহাম্মদ রাসেল মিয়া নামে প্রতিষ্ঠিত রাসেল স্মৃতি ফাউন্ডেশন বৃত্তি পরীক্ষার বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৫ জানুয়ারী) সকালে উপজেলার শরীফ উল্লাহ হাইস্কুল এন্ড কলেজ মাঠে এই পুরুস্কার বিতরণ করা হয় ৷শরীফ উল্লাহ হাইস্কুল এন্ড কলেজের গভার্ণিংবডির সভাপতি মোঃ আনিসুল হকের সভাপতিত্বে ও শরীফ উল্লাহ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ নুরুল আমিন এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মহি উদ্দিন।

বিশেষ অতিথির বত্তব্য রাখেন, উপজেলার ষাটনল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফেরদাউস আলম সরকার,শরীফ উল্লাহ হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শরীফ উল্লাহ, পিএইচপি কোরআনের আলো ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অঅলহাজ্ব মাওলানা আবু ইউসুব, বাংলাদেশ আওয়ামীলীগের চীন শাখার প্রচার সম্পাদক আশরাফ উদ্দিন টিপু, রাসেল স্মৃতি ফাউন্ডেশনের সমন্বয়ক মোঃ ওমর আলী প্রমূখ।

এসময় বিশিষ্ট শিক্ষানাুরাগী সটাকী মাদ্রাসার ও এতিমখানা পরিচালনা কমিটির সভাপতি মোঃ হুমায়ন কবির,শরীফ উল্লাহ হাইস্কুল এন্ড কলেজের গভার্ণিংবডির সদস্য মোঃ দেলোয়ার হোসেন, মোঃ নজরুল ইসলাম কাজল,শাহিনা আক্তার,শরীফ উল্লাহ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আসাদুল্লাহ মাস্টার,যুবলীগ নেতা আঃ সাত্তার, রাসেল স্মৃতি ফাউন্ডেশনের আমিনুল ইসলাম মুন্না, পলাশ, মোঃ জাবেদ,বাবলী আক্তার,আল হাসিব, তাছমিনা জেরিন, সাদিয়া আক্তার, মাবিয়া আক্তার,নূর ছালাম, ফাতির হোসেন, রিপন হোসেন, মোঃ কামাল, ইব্রাহিম খলিলসহ শরীফ উল্লাহ হাইস্কুল এন্ড কলেজের এসএসসি ব্যাচ’২০১৪ এর ছাত্র-ছাত্রীরা এসময় উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে রাসেল স্মৃতি বৃত্তি পরিক্ষায় বৃত্তিপ্রাপ্ত ২৫ জন শিক্ষার্থীদের মাঝে পুরুস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ ৷ উল্লেখ্য উপজেলার শরীফ উল্লাহ হাইস্কুল এন্ড কলেজের এসএসসি ব্যাচ’২০১৪ ছাত্র মোহাম্মদ রাসেল মিয়া ২০১৫ ইং সালে দূূরারোগ্য ক্যন্সার রোগে আক্রান্ত হয়ে অকালে
মৃত্যু বরণ করেন। এসএসসি ব্যাচ-১৪’ সকল বন্ধুরা’ প্রিয় বন্ধুকে স্মরণ করে রাখার লক্ষ্যে ২০১৯ সালে প্রয়াত রাসল মিয়ার নামে তার বন্ধুদের প্রতিষ্ঠিত রাসেল স্মৃতি ফাউন্ডেশন এর নামে একটি সামাজিক সংগঠন প্রতিষ্ঠা করা হয়।

এই সংগঠনটি সামাজিক বিভিন্ন কাজের পাশাপাশি মেধা বিকাশের লক্ষ্যে মেধাভিত্তিক শিক্ষা বিস্তারের লক্ষ্যে মেধাবী শিক্ষার্থীদের নিয়ে বৃত্তি পরীক্ষার আয়োজন করে থাকে। এরই ধারাবাহিকতায় আজ গত বছরের ১ এপ্রিল শুক্রবার দ্বিতীয় বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত নেওয়া হয়। ২০১৯ সালেই প্রথম রাসেল স্মৃতি ফাউন্ডেশনের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীদের মেধা বিকাশ ও এক্সটা কারিকুলার অ্যাক্টিভিটিস এ অংশগ্রহণে উৎসাহিত করাই এই বৃত্তি পরীক্ষা আয়োজনের মূল উদ্দেশ্য।

উপজেলার ৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ৬ষ্ঠ হতে ১০ম শ্রেণির মোট ২১০ জন মেধাবী শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহণ করেন। বাংলা, গণিত, ইংরেজী ও সাধারণ জ্ঞান এর উপর ৫০ নাম্বারের পরীক্ষা অনুষ্ঠিত হয়। উক্ত বৃত্তি পরীক্ষার ২৫ জন মেধাবী শিক্ষার্থীদেরকে আজ বৃহস্পতিবার বৃত্তি প্রদান করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here