মতলব উত্তরের নাছিরাকান্দি সঃ প্রাঃবিঃ বই উৎসব ও কোমলমতি শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ

0
মতলব উত্তরের নাছিরাকান্দি সঃ প্রাঃবিঃ বই উৎসব ও কোমলমতি শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ

প্রেসনিউজ২৪ডটকমঃ মতলব (চাঁদপুর)প্রতিনিধি ঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ৬৩নং নাছিরাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২০২৩ সালের কোমলমতি শিক্ষার্থীদের বই উৎসব,শিক্ষা উপকরণ ও প্রত্যেক শিক্ষার্থীদের মাঝে শীতের পোষাক বিতরণ করা হয়েছে।

রোববার (১ জানুয়ারি) দুপুরে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ৬৩নং ননাছিরাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য ও চাঁদপুরের মতলব উত্তর উপজেলার দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সাজেদুল হোসেন চৌধুরী দিপু উপস্থিত থেকে কোমলমতি শিক্ষার্থীদের বই উৎসব,শিক্ষা উপকরণ ও প্রত্যেক শিক্ষার্থীদের মাঝে শীতের পোষাক বিতরণ করেন।

উপজেলার ৬৩নং নাছিরাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোহনপুর ইউপির ৫ বারের চেয়ারম্যান মরহুম শামসুল হক চৌধুরী বাবুলের জ্যেষ্ঠপুত্র বিশিষ্ট ব্যবসায়ী মাজেদুল হক সুবে চৌধুরীর সভাপতিত্বে ও ৬৩নং নাছিরাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সালমা পারভীন ও দশানী মোহন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সদস্য নুরুজ্জামানের সঞ্চালনায় আলোচনা সভা ও বই উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা শিক্ষা অফিসার মোঃ বেলায়েত হোসেন, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ আহছানুজ্জামান, মোঃ হানিফ মিয়া, মোঃ অলিউল্লাহ, বিশিষ্ট ব্যবসায়ী ও শিক্ষানুরাগী লায়ন ইকবাল হোসেন জুয়েল চৌধুরী, বিদ্যালয়ের বিদ্যুৎসাহী সদস্য মোঃ খোরশেদ আলম চৌধুরী, দশানী মোহনপুর বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য বিশিষ্ট ব্যবসায়ী মোঃ কাউছার আহমেদ, সাবেক সদস্য বদিউল আলম তপাদার, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মেজবা উদ্দিন চৌধুরী, মোঃ ফারুক চৌধুরী,অভিভাবক সদস্য মিজানুর রহমান, রাবেয়া আক্তার প্রমূখ।

অনুষ্ঠানে বই বিতরণ ছাড়াও উপজেলার ৬৩নং নাছিরাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি, মোহনপুর ইউপির ৫ বারের চেয়ারম্যান মরহুম শামসুল হক চৌধুরী বাবুলের জ্যেষ্ঠপুত্র বিশিষ্ট ব্যবসায়ী মাজেদুল হক সুবে চৌধুরীর পক্ষ থেকে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য ও চাঁদপুরের মতলব উত্তর উপজেলার দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সাজেদুল হোসেন চৌধুরী দিপু প্রধান অতিথি হিসেবে কোমলমতি শিক্ষার্থীদের,শিক্ষা উপকরণ ও প্রত্যেক শিক্ষার্থীদের মাঝে শীতের পোষাক বিতরণ করেন।

এসময় সাজেদুল হোসেন চৌধুরী দিপু উপস্থিত সকলকে ইংরেজী নববর্ষের শুভেচ্ছা জানান এবং সকল কোমলমতি শিক্ষার্থীদের হাতে নববর্ষের কেক তুলে দেন।প্রধান বক্তার সাজেদুল হোসেন চৌধুরী দিপু তার বক্তব্যে বলেন,র্স্মাট বাংলাদেশ প্রতিষ্ঠা করতে হলে শিশেেুদর সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। তিনি বলেন, শিক্ষার্থীদের নৈতিক মূল্যবোধ জাগ্রত থাকতে হবে। দেশ দেশ আদর্শে গড়ে তুলতে হবে। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে নতুন বছরের উপহার হিসেবে বই উৎসবে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়েছেন।

তিনি বিনামূল্যে বই বিতরণ বর্তমান সরকারের একটি যুগান্তকারী এবং বিশ্বের মধ্যে একটি মাইলফলক অর্জন হিসাবে বর্ননা করেন একই সাথে করোনাকালীন পড়াশোনার ক্ষতি আগামীতে পূরণ করার জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ রাখেন।চতুর্থ শ্রেনীর শিক্ষার্থী জান্নাতি আক্তার এসেছে বই উৎসবে। রায়হান বলে, সকালেই এসেছি বই উৎসবে। ম্যামরা নিয়ে এসেছেন। খুব ভালো লাগছে নতুন বই পাবো।পঞ্চম শ্রেনীর শিক্ষার্থী আসফি আক্তার জানায়, নতুন বই নেওয়ার জন্য এখানে এসেছি। আমার বন্ধুরাও অনেকে এসেছে। সব দেখে ভালো লাগছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here