মতলব উত্তরে দায়সারা ভাবে প্রাণি সম্পদ মেলা

0

প্রেসনিউজ২৪ডটকমঃনিজস্ব প্রতিবেদক: মতলব উত্তরে দায়সারা ভাবে প্রাণিসম্পদ মেলা সম্পন্ন হয়েছে। (৫ জুন) শনিবার মতলব উত্তর উপজেলা পরিষদ মাঠে উপজেলা মৎস্য ও প্রাণিসম্পদ দপ্তর এর উদ্যোগে দিনব্যাপী প্রাণিসম্পদ মেলার আয়োজন করা হয়।

জানা গেছে উক্ত মেলায় আয়োজনের জন্য সংশ্লিষ্ট দপ্তর ২ লাখ ৫০ হাজার টাকা বরাদ্দ দেয়। কিন্তু প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: ফারুক হোসেন দায়সারাভাবে মেলার আয়োজন করেন। যদিও মেলায়  ৩০  টি  স্টল ছিল। তথাপিও মাত্র ১০ টি স্টলে গরু-ছাগল ,কবুতর ,হাঁস-মুরগি লক্ষ্য করা গেছে। এত টাকা বরাদ্দ দেওয়ার পরও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: ফারুক হোসেন তেমন কোন প্রচার করেন নি।

মতলব উত্তর উপজেলার ১টি পৌরসভা ও ১৪টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ব্যতীত কাউকে দাওয়াত দেন নি। এতে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, আওয়ামী লীগ,ও  সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করেন। দায়সারা ভাবে প্রাণি সম্পদ মেলার আয়োজন করায় উল্লেখযোগ্য  দর্শক ও আসেনি। এতে অতিথিবৃন্দ ক্ষোভ প্রকাশ করেন। মেলা শেষে খেলার মাঠ ও পরিস্কার  করা হয়নি।

এ ব্যাপারে জানতে চাইলে মতলব উত্তর উপজেলা নির্বাহি অফিসার গাজী শরিফুল হাসান বলেন, আমি শুধু মেলা বাস্তবায়ন কমিটির সভাপতি।তবে মেলা আয়োজনের বরাদ্দ ও  আয়-ব্যয়ের  হিসাব উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার।

উল্লেখ্য ,খামারিদের ভুয়া তালিকা তৈরি করে  এলডিডিপি’র করোনাকালীন প্রণোদনার প্রায় ২০ লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা ফারুক হোসেন। যার পরিপ্রেক্ষিতে তাঁর বিরুদ্ধে( ৩১ মে )তদন্তে আসেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ইমতিয়াজ হোসেন।

এ ছাড়া নারী কেলেঙ্কারি, অনিয়ম ও  দূর্নীতির কারনে তাঁর বিরুদ্ধে বিভাগীয় তদন্ত অনুষ্ঠিত হয়েছিল। সেখানে তদন্ত কমিটি তাকে বদলী করার জন্য সুপারিশ করেছিল।  কিন্তু প্রভাবশালীদের কারনে তাঁর বদলী হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here